করোনায় বিশ্বে একদিনে সর্বোচ্চ মৃত্যু - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

করোনায় বিশ্বে একদিনে সর্বোচ্চ মৃত্যু

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনাভাইরাসে প্রাদুর্ভাবের ১১ মাস পর বিশ্বে একদিনে করোনায় সর্বোচ্চ ১০ হাজার ৫০২ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রে মে মাসের পর থেকে একদিনে সর্বোচ্চ ১ হাজার ৬১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এই প্রথম এক মাসে ২০ লাখ শনাক্ত হলো।  

এদিকে, এক সপ্তাহের ব্যবধানে আবারও একদিনে ১০ হাজারের বেশি মানুষ করোনায় প্রাণ হারিয়েছে। 

যুক্তরাষ্ট্রের টানা চতুর্থ দিনের মত দেড় লাখের বেশি করোনায় শনাক্ত হয়েছেন। দেশটির ২০টি অঙ্গরাজ্যে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৭৭ হাজার মানুষ। জুনের পর থেকে নিউ ইয়র্কে সবচেয়ে বেশি রোগী হাসপাতালে ভর্তি করা হয়েছে।   

হোয়াইট হাউজের করোনাভাইরাস টাস্ক ফোর্সের ব্রিফিং অনুযায়ী ভারমন্ট, মেইন এবং হাওয়াই বাদে বাকি সব অঙ্গরাজ্যই রেড জোনে রয়েছে।  ওহাইও তে ৩ সপ্তাহের জন্য রাতে কারফিউ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।  

এদিকে, ইউরোপে করোনায় মৃত্যু বেড়েই চলেছে।  ইতালিতে এপ্রিলের পর মঙ্গলবার করোনায় প্রাণ হারিয়েছেন ৭শ'র বেশি মানুষ।  রাশিয়া ও জার্মানিতে গত একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছে।

সুইজারল্যান্ডের হাসপাতালগুলোর ৮৭৬টি আইসিইউ বেডই ভরে গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। অস্ট্রিয়ায় মঙ্গলবার থেকে কঠোর লকডাউন জারি করা হয়েছে। ব্যাংক, খাবার এবং ওষুধের দোকান ছাড়া সব ধরণের প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website