করোনা চিকিৎসায় সিএমএইচকে ১০টি ভেন্টিলেটর দিল বিকাশ - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

করোনা চিকিৎসায় সিএমএইচকে ১০টি ভেন্টিলেটর দিল বিকাশ

নিজস্ব প্রতিবেদক |

দেশের শীর্ষ হাসপাতালগুলোতে করোনা চিকিৎসা এবং ভবিষ্যৎ প্রস্তুতিতে সহায়তায় এবার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ১০টি ভেন্টিলেটর দিলো দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা শিশু হাসপাতালে ১৪টি ভেন্টিলেটর প্রদান এবং বারডেমের সহযোগী ডায়াবেটিক হাসপাতালে (বিআইএইচএস জেনারেল হাসপাতাল) অক্সিজেন প্ল্যান্ট নির্মাণের ধারাবাহিকতায় এবার সামরিক বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত সদস্য ও তাদের পরিবারসহ দেশের বিশিষ্ট ব্যক্তিদের চিকিৎসা সেবায় বিকাশের পক্ষ থেকে ঢাকা সিএমএইচকে এ ভেন্টিলেটরগুলো দেয়া হল। 

করোনা চিকিৎসায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালকে ১০টি ভেন্টিলেটর দিল বিকাশ 

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সেনা সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুট্যান্ট জেনারেল মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহর হাতে ভেন্টিলেটরগুলো হস্তান্তর করেন বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর। এসময় বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব:) শেখ মো মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রধান হাসপাতালগুলোতে ভেন্টিলেটর প্রদান ও অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করার পাশাপাশি বিকাশ, আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশনের দেয়া ৫০টি ভেন্টিলেটরসহ ছয় লক্ষাধিক চিকিৎসা সামগ্রী প্রধানমন্ত্রীর তহবিলে হস্তান্তর করেছে। এছাড়াও একই সময়ে বিকাশ সেনা কল্যাণ সংস্থার মাধ্যমে পাঁচ হাজার পরিবারকে  খাদ্য সহায়তা দিয়েছে। 

এছাড়া বিদ্যানন্দ ফাউন্ডেশনের হাসপাতাল নির্মাণেও সহায়তা করেছে প্রতিষ্ঠানটি। শীঘ্রই বিকাশের এই চলমান উদ্যোগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালসহ আরও হাসপাতাল ও সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে চিকিৎসা সহায়তা সামগ্রী দেয়া হবে। মানুষের স্বাভাবিক জীবন নিশ্চিত করতে নিরবচ্ছিন্ন মোবাইল আর্থিক সেবার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে দেশের স্বাস্থ্যসেবায় প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়াতে বিকাশ তার উদ্যোগ অব্যাহত রেখেছে।

এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২ ডিসেম্বর - dainik shiksha এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২ ডিসেম্বর ৪২ ও ৪৩তম বি‌সিএ‌সের বিজ্ঞ‌প্তি প্রকাশ - dainik shiksha ৪২ ও ৪৩তম বি‌সিএ‌সের বিজ্ঞ‌প্তি প্রকাশ সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন please click here to view dainikshiksha website