করোনা টিকার নিবন্ধন এখন বিকাশ অ্যাপে - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

করোনা টিকার নিবন্ধন এখন বিকাশ অ্যাপে

নিজস্ব প্রতিবেদক |

কোভিড-১৯ টিকার কেন্দ্রীয় নিবন্ধন ”সুরক্ষা” পোর্টালকে সাধারণের কাছে আরও সহজে পৌঁছাতে এবং নিবন্ধনে উৎসাহিত করতে দেশের বহুল ব্যবহৃত বিকাশ অ্যাপে সংযুক্ত হয়েছে “সুরক্ষা” পোর্টাল। 

শনিবার (৬ মার্চ) এমন তথ্য বিকাশ জনসংযোগ বিভাগ থেকে এমন তথা জানা গেছে। 

বিকাশের পক্ষ থেকে জানা গেছে বিকাশ অ্যাপের সাজেশন সেকশন থেকে সুরক্ষা পোর্টাল এ মুহুর্তেই কোভিড-১৯ টিকার নিবন্ধন সম্পন্ন করতে পারবেন গ্রাহক। 

কোথাও না গিয়ে ঘরে বসে বিদ্যুৎ বিল প্রদান, মোবাইল রিচার্জ, সেন্ড মানি, অ্যাড মানি, পেমেন্ট এর মত সেবাগুলোর কারণে বিকাশ অ্যাপটি এখন অসংখ্য মানুষের প্রতিদিনের ব্যবহারের অ্যাপ। ফলে গ্রাহকেরদের কাছে সুরক্ষা পোর্টালকে আরও সহজলভ্য করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও বিকাশ এর যৌথ উদ্যোগে এই সংযোজন করা হয়ছে।
  
সাজেশন বক্সে সুরক্ষা লোগোতে ক্লিক করলেই গ্রাহক সরাসরি পৌঁছে যাবেন সুরক্ষা পোর্টালে। গ্রাহক তার পছন্দ অনুসারে বাংলায় বা ইংরেজিতে নিবন্ধন করতে পারবেন। 
নিবন্ধনের জন্য গ্রাহকের জাতীয় পরিচয়পত্র (এনআইডি), মোবাইল এবং আরো কিছু তথ্য প্রয়োজন হবে। শুরুতে পোর্টালের নিবন্ধন আইকনে ক্লিক করতে হবে। পরের ধাপে পরিচয় যাচাই করতে হবে। অর্থ্যাৎ যিনি নিবন্ধন করছেন তিনি কোন ক্যাটাগরিতে পড়ছেন তা নির্বাচন করবেন। এবার জাতীয় পরিচয়পত্র নম্বর, জন্ম তারিখ ও সাল দিতে হবে। নিচে একটি কোড পূরণ করলে পরের ধাপে চলে যাবেন। 

তথ্য যাচাই হয়ে গেলে কোন এলাকার কোন হাসপাতালে টিকা দিতে ইচ্ছুক তা নির্বাচন করতে হবে এবং অন্যান্য শারিরীক অসুস্থতার তথ্য পূরণ করতে হবে। সব শেষে মোবাইলে আসা ওয়ান-টাইম-পাসওয়ার্ড (ওটিপি) দিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে।  স্ক্রিনে নিবন্ধন অংশে গ্রাহক ‘টিকা কার্ড সংগ্রহ’অপশনটি দেখতে পাবেন। সেখান থেকে কার্ড ডাউনলোড করে নিতে পারবেন। পরবর্তীতে এসএমএস এর মাধ্যমে টিকার তারিখ পেয়ে যাবেন। যাদের নিবন্ধন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে তারা পোর্টালের  নিবন্ধন স্ট্যাটাস থেকে বর্তমান অবস্থার তথ্যও পেয়ে যাবেন।

ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে - dainik shiksha ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা - dainik shiksha মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা - dainik shiksha পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা ‘আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই ডাক্তার, তুই পাসনি তাই পুলিশ’ - dainik shiksha ‘আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই ডাক্তার, তুই পাসনি তাই পুলিশ’ লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু তুখোড় গণিত শিক্ষক আব্দুল গাফ্ফারের দিন কাটে পথে পথে - dainik shiksha তুখোড় গণিত শিক্ষক আব্দুল গাফ্ফারের দিন কাটে পথে পথে ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website