করোনা প্রতিরোধে দিল্লিতে আজ থেকে নাইট কারফিউ চালু - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

করোনা প্রতিরোধে দিল্লিতে আজ থেকে নাইট কারফিউ চালু

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনা আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছে, তাতে শঙ্কিত স্বাস্থ্যমহল। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই, ঝড়ের গতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভ্যাকসিন প্রক্রিয়া চালু থাকলেও করোনা দমানো যাচ্ছে না।

কিন্তু আপাতত কোনরকমে করোনা সংক্রমণের ঢেউ আটকাতে নাইট কারফিউ চালু করতে চলেছে দিল্লি প্রশাসন।

মঙ্গলবার দিল্লি সরকারের তরফে এই ঘোষণা করা হয়। ৩০ এপ্রিল পর্যন্ত চলবে নাইট কারফিউ। রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে।

সোমবার দিল্লিতে ৩,৫৪৮ জন নয়া আক্রান্তের হদিস মিলেছে। নমুনা পরীক্ষা করা হয়েছিল ৬৪,০০৩টি। তার ফলে একলাফে সংক্রমণের হার বেড়ে দাঁড়ায় ৫.৫৪ শতাংশ। যা রবিবারও ছিল ৪.৬৪ শতাংশ। শুধু তাই নয়, গত বছর ২ ডিসেম্বরের পর থেকে সোমবারই প্রথমবার সংক্রমণের হার পাঁচের গণ্ডি পার করে যায়।

অর্থাৎ ৮২ দিন সেই মানদণ্ডের নিচে ছিল করোনার সংক্রমণের হার। অথচ একটা সময় রাজধানীতে সংক্রমণের হার এক শতাংশের নিচে নেমে গিয়েছিল।

হেফাজত নেতা মামুনুল গ্রেফতার - dainik shiksha হেফাজত নেতা মামুনুল গ্রেফতার লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে - dainik shiksha পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ - dainik shiksha পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' - dainik shiksha মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website