করোনা মহামারির বিপজ্জনক পথে কিছু দেশ : ডব্লিউএইচও - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

করোনা মহামারির বিপজ্জনক পথে কিছু দেশ : ডব্লিউএইচও

নিজস্ব প্রতিবেদক |

বিশ্ব স্বাস্থ্য সংস্থা হুঁশিয়ারি দিয়ে বলেছে, বিশ্ব এখন করোনা মহামারির জটিল সন্ধিক্ষণে রয়েছে এবং বিশ্বের কয়েকটি দেশ বিপজ্জনক পথে রয়েছে। আগামী কয়েক মাস খুবই কঠিন হবে ।

শুক্রবার (২৪ অক্টোবর) বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম গেব্রেয়াসুস এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই সতর্কবার্তা দিয়েছেন।

সংবাদ সম্মেলনে গেব্রেয়াসুস বলেন, আমরা করোনা মহামারির জটিল সন্ধিক্ষণে রয়েছে, বিশেষ করে উত্তর গোলার্ধে। আগামী কয়েক মাস খুবই কঠিন হতে যাচ্ছে এবং কিছু দেশ বিপজ্জনক পথে রয়েছে।

তিনি আরো বলেন, অপ্রয়োজনীয় মৃত্যু ঠেকাতে আমরা নেতাদের দ্রুত পদক্ষেপ নিতে, প্রয়োজনী স্বাস্থ্যসেবায় ধস বন্ধে এবং স্কুলগুলো আবারও বন্ধ হওয়া ঠেকানোর আহ্বান জানাচ্ছি। আমি ফেব্রুয়ারিতে যেমনটা বলেছিলাম, সেটি আবারও বলছি। এটি মহড়া নয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলেন, ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য দেশগুলোকে দ্রুত ব্যবস্থা নিতে হবে। পরীক্ষা বাড়ানোর মাধ্যমে করোনা রোগী শনাক্ত করে তাদের আইসোলেশনে পাঠালে দেশগুলোকে আর লকডাউন জারি করতে হবে না।

প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website