করোনা মোকাবেলায় দুর্নীতি নিয়ে অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারের প্রতিবেদন জমার সময় বাড়ল - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা মোকাবেলায় দুর্নীতি নিয়ে অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারের প্রতিবেদন জমার সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদক |

কোভিড-১৯ সংশ্লিষ্ট জাতীয় দুর্যোগ মোকাবেলায় দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার প্রদানের লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বাংলাদেশি সংবাদপত্র, অনলাইন এবং টেলিভিশনে কর্মরত সাংবাদিকদের প্রতিবেদন জমা দেওয়ার সময় ৫ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত বাড়ানো হয়েছে। ৮ মার্চ থেকে ৩১ ডিসেম্বর ২০২০ সময়ে কোভিড-১৯ সংশ্লিষ্ট প্রকাশিত বা সম্প্রচারিত অনুসন্ধানী সংবাদ প্রতিবেদন আঞ্চলিক সংবাদপত্র, জাতীয় সংবাদপত্র ও টেলিভিশন, এই তিনটি বিভাগে পুরস্কারের জন্য বিবেচিত হবে। পুরস্কার সংক্রান্ত অন্যান্য নিয়মাবলী অপরিবর্তিত থাকছে।

সকল অনুসন্ধানী প্রতিবেদন ই-মেইল, ডাকযোগে, কুরিয়ার অথবা সরাসরি টিআইবি কার্যালয়ে জমা দেওয়া যাবে। ই-মেইল পাঠাতে হবে; [email protected] এই ঠিকানায়। খামের উপরে বা ই-মেইল এর বিষয় হিসেবে ‘কোভিড-১৯ মোকাবেলায় দুর্নীতিবিষয়ক বিশেষ অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২০’ উল্লেখ করতে হবে। 

সংবাদপত্রের ক্ষেত্রে প্রতিবেদনের মূল বা স্ক্যান কপি প্রেরণ করতে হবে। অনলাইন প্রতিবেদন জমা দেওয়ার ক্ষেত্রে মূল প্রতিবেদনের লিংকসহ প্রিন্ট করে বা ডকুমেন্ট ফাইল আকারে জমা দিতে হবে। সিরিজ প্রতিবেদন ব্যতিত একজন অংশগ্রহণকারি একাধিক প্রতিবেদন জমা দিতে পারবেন না। টেলিভিশন বিভাগে কোভিড-১৯ সংশ্লিষ্ট দুর্নীতি বিষয়ক অনুসন্ধানি প্রতিবেদন সিডিতে রূপান্তর করে বা অফিসিয়াল চ্যানেলের ইউটিউব লিংক বা গুগল ড্রাইভে আপলোডকৃত লিংক পূর্ণাঙ্গ ট্রান্সস্ক্রিপ্টসহ পাঠাতে হবে।

প্রতিবেদন পাঠানোর জন্য প্রয়োজনীয় নথি, যেমন: প্রতিযোগী যে প্রতিষ্ঠানে থেকে প্রতিবেদন তৈরি করেছেন সেই প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়নপত্র বা এর স্ক্যান কপি, প্রতিবেদকের পাসপোর্ট সাইজের ছবি, বাংলা ও ইংরেজিতে নাম, যোগাযোগের ঠিকানা এবং টেলিফোন নম্বর ডকুমেন্ট ফাইল আকারে আবেদনপত্রের সাথে বাধ্যতামূলক থাকতে হবে। 

পুরস্কার সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জানতে দেখুন: www.ti-bangladesh.org/sija-COVID-19
 

‘ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে স্কুল খোলার পরিকল্পনা’ - dainik shiksha ‘ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে স্কুল খোলার পরিকল্পনা’ পরীক্ষা ছাড়া এইচএসসির ফল : সংশোধিত আইনের গেজেট প্রকাশ - dainik shiksha পরীক্ষা ছাড়া এইচএসসির ফল : সংশোধিত আইনের গেজেট প্রকাশ প্রতিদিন সবার ক্লাস থাকবে না : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রতিদিন সবার ক্লাস থাকবে না : গণশিক্ষা প্রতিমন্ত্রী শিক্ষা-কর্মকর্তাদের টিকা দেয়া হবে - dainik shiksha শিক্ষা-কর্মকর্তাদের টিকা দেয়া হবে সাংবাদিক মিজানুর রহমান খান রাষ্ট্রের সম্পদ ছিলেন : স্মরণসভায় বক্তারা - dainik shiksha সাংবাদিক মিজানুর রহমান খান রাষ্ট্রের সম্পদ ছিলেন : স্মরণসভায় বক্তারা ভিসি হারুন সম্পাদিত পাঠ্যবইয়ে বিকৃত তথ্য দেখুন এক নজরে - dainik shiksha ভিসি হারুন সম্পাদিত পাঠ্যবইয়ে বিকৃত তথ্য দেখুন এক নজরে সব মাদরাসা খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ - dainik shiksha সব মাদরাসা খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ please click here to view dainikshiksha website