করোনা মোকাবেলায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সতর্ক থাকার নির্দেশ - দৈনিকশিক্ষা

করোনা মোকাবেলায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সতর্ক থাকার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

দেশে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে সারাদেশে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। এ পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। প্রতিষ্ঠানগুলোর শিক্ষক শিক্ষার্থীদের পরিস্থিতি মোকাবেলায় সচেষ্ট থাকার নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার (১০ মার্চ) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ বিষয়ে নির্দেশনা জারি করা হয়। একই সাথে কোভিড-১৯ মোকাবেলায় সন্দেহভাজন রোগীর জন্য করণীয় তুলে ধরা হয়েছে। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা নির্দেশনায় বলা হয়, সরকার ইতোমধ্যে করোনা ভাইরাস সংক্রমণ রোধ ও আক্রান্ত রোগীর চিকিৎসার্থে সব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। এ ভাইরাস সংক্রমণ রোধে সবার সতর্কতা ও সচেতনতা প্রয়োজন বলেও উল্লেখ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সব অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সবাইকে এ পরিস্থিতি মোকাবেলায় সচেষ্ট থাকার নির্দেশ দেয়া হলো।

একই সাথে রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ওয়েবসাইটে প্রকাশিত করোনা ভাইরাসের তথ্য সম্বলিত নির্দেশনা ও পরামর্শ অনুসরণের করতে স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীদের অনুরোধ করেছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনাটি দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হল। 

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0041038990020752