ডেনমার্কে পালিয়ে থাকা শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে শোকজ - Dainikshiksha

ডেনমার্কে পালিয়ে থাকা শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

দীর্ঘদিন ডেনমার্কে থাকা বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তা ড. মোহাম্মদ আনোয়ারুল কবীরকে শোকজ করেছে শিক্ষা মন্ত্রণালয়। তাকে অসদাচরণ ও পলায়নের অভিযোগে অভিযুক্ত করে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে। প্রায় দুই বছর তিনি কলেজে অনুপস্থিত রয়েছেন। তার সর্বশেষ কর্মস্থল ফরিদপুরের সরকারি ইয়াছিন কলেজ। নোটিশ সেখানেই পাঠানো হয়েছে। 

শিক্ষা অধিদপ্তরের সরকারি কলেজ শাখার একজন সহকারী পরিচালক ও শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি কলেজ শাখার একজন উপসচিব আনোয়ারুল কবীরকে দেশত্যাগে সহায়তা করারও অভিযোগ উঠেছে। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন স্বাক্ষরিত শোকজ নোটিশে বলা হয়, ফরিদপুরের সরকারি ইয়াছিন কলেজের রসায়ন বিষয়ের সহকারী অধ্যাপক বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তা ড. মোহাম্মদ আনোয়ারুল কবীর ২০১৭ খ্রিষ্টাব্দের ১ জুলাই থেকে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। সরকারি কর্মকর্তা হিসেবে সহকারী অধ্যাপক এ ধরনের কার্যকলাপ সরকারি চাকরির শৃঙ্খলা ও আচরণ বিধি পরিপন্থি। এ ধরনের কাজ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ৩(খ) ও ৩(চ) অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

তাই বিনা অনুমতিতে প্রায় দুই বছর কর্মস্থলে অনুপস্থিত থাকায় আনোয়ারুল কবীরকে অসদাচরণ ও পলায়নের অভিযোগে অভিযুক্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। এ প্রেক্ষিতে শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে শোকজ করা হয়েছে।
 
শোকজ নোটিশে, কেন তাকে ‘চাকরি থেকে বরখাস্ত করা হবে না’ তার কারণ নোটিশ প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের কাছে লিখিতভাবে পাঠাতে বলা হয়েছে আনোয়ারুল কবীরকে। আত্মপক্ষ সমর্থনে ব্যক্তিগত শুনানি চাইলে জবাবে তা উল্লেখ করতেও বলা হয়েছে এ কর্মকর্তাকে। 

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031352043151855