কর্মহীন আড়াই হাজার পরিবারের পাশে ঢাকা জেলা প্রশাসন - দৈনিকশিক্ষা

কর্মহীন আড়াই হাজার পরিবারের পাশে ঢাকা জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক |

দেশে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ভাইরাস সংক্রমণ ঠেকাতে সব সরকারি অফিস স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। জনজীবন হয়ে পড়েছে স্থবির। এ অবস্থায় বিপাকে পড়েছেন অসহায় দিনমজুর ও নিম্নআয়ের খেটে খাওয়া মানুষরা। রাজধানীর এমনই আড়াই হাজার কর্মহীন পরিবারের পাশে দাঁড়িয়েছে ঢাকা জেলা প্রশাসন। মঙ্গলবার (৭ এপ্রিল) ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ২ হাজার ৪৯৯টি কর্মহীন পরিবারের মাঝে খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। 

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে​ কর্মহীন পরিবারের মাঝে খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ 

জেলা প্রশাসন অফিস দৈনিক শিক্ষাডটকমকে জানায়, মঙ্গলবার সরকারের নির্দেশনা অনুযায়ী রাজধানীর বঙ্গবন্ধু কলেজ মাঠেপল্লবী বিহারী ক্যাম্পের এক হাজার পরিবারকে, জুরাইনের আশরাফ মাস্টার স্কুলে ৬৫০ পরিবারকে , বংশালের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান কলেজ মাঠে ২৩৭ পরিবারকে , দয়াগঞ্জে হিজড়া সম্প্রদায়ের ১০০ জনকেসহ দিনমজুর, রাজমিস্ত্রী, রিক্সাওয়ালা, ভ্যানচালক, ছুটা বুয়া, কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। এছাড়াও লালবাগের বালুরঘাট ঈদগাহ মাঠে ২২৫টি পরিবারকে, চকবাজারের নবকুমার স্কুল মাঠে ২৮৭টি কর্মহীন পরিবারসহ সর্বমোট ২ হাজার ৪৯৯ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। এছাড়াও ৩৩৩ কল সেন্টার ও ঢাকা জেলা প্রশাসনের কন্ট্রোল রুম আসা ফোন কলের ভিত্তিতে সিটি কর্পোরেশন এলাকাসহ ঢাকা জেলায়  বিভিন্ন এলাকায় মোট ৪০৬ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়। এসময় প্রত্যেক পরিবারের মাঝে ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ২ কেজি আলু বিতরণ করা হয়।


ত্রাণ বিতরণকালে সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, এসিল্যান্ড সৈয়দ মোরাদ আলী, ফারজানা রহমান,  ইয়াসমিন মনিরা, শাকিলা বিনতে মতিন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ ও আল মামুন এবং সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন। 

জেলা প্রশাসন অফিস দৈনিক শিক্ষাডটকমকে আরও জানায়, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে হোম কোয়ারেন্টাইন না মানা, সরকারি নির্দেশ অমান্য করে জনসমাগম করায় আজ ঢাকা মহানগরীর বিভিন্ন স্থান ও উপজেলাগুলোতে  ২ টি মোবাইল কোর্ট পরিচালনা করে বাইশ হাজার চারশ টাকা জরিমানা আদায় করা হয়। টিসিবির বিক্রয়কেন্দ্র ও  ওএমএস কেন্দ্রগুলো এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক সবসময় মনিটরিং করা হচ্ছে।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035638809204102