কলেজছাত্রের সন্ধান চেয়ে পরিবারের সংবাদ সম্মেলন - কলেজ - দৈনিকশিক্ষা

কলেজছাত্রের সন্ধান চেয়ে পরিবারের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক |

সুনামগঞ্জের জামালগঞ্জ থেকে সজীব ইখতিয়ার (২১) নামে এক কলেজছাত্রকে তাঁর মামার বাড়ি থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে ‘সাদাপোশাকে’ কিছু লোক তুলে নিয়ে গেছেন। এ ঘটনার ছয় দিন পেরিয়ে গেলেও তাঁর কোনো খোঁজ পাচ্ছেন না পরিবারের সদস্যরা। নিখোঁজ কলেজছাত্রের সন্ধান চেয়ে আজ মঙ্গলবার দুপুরে সিলেট প্রেসক্লাব ও সিলেট জেলা প্রেসক্লাবে পৃথক সংবাদ সম্মেলন করেছে তাঁর পরিবার।

ছবি : সংগৃহীত

এর আগে গত ২৮ এপ্রিল বিকেলে সুনামগঞ্জের জামালগঞ্জ আছানপুর থেকে সজীবকে তুলে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। নিখোঁজ সজীব ইখতিয়ার সিলেটের টিলাগড় রাজপাড়া এলাকার বাসিন্দা। তিনি সুনামগঞ্জ সরকারি কলেজে ডিগ্রি প্রথম বর্ষের শিক্ষার্থী।

সংবাদ সম্মেলনে সজীবের মা মোছা. নাদিরা বেগম বলেন, ছেলেকে নিয়ে সুনামগঞ্জের জামালগঞ্জ আছানপুরে বাবার বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। সেখানে অবস্থানকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে বাড়ির সামনে থেকে গত ২৮ এপ্রিল সাদাপোশাকের ১০-১২ জন সশস্ত্র লোক মাইক্রোবাসে করে ছেলেকে তুলে নিয়ে যান। ওই দলটিতে জামালগঞ্জ থানার কয়েকজন পুলিশ সদস্যও ছিলেন। তবে কেন ছেলেকে তুলে নেওয়া হয়েছে, সেটি জানতে জামালগঞ্জ থানায় যোগাযোগ করা হলেও তাঁরা কিছুই বলেননি। থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা সেটিও রাখেননি। তবে জামালগঞ্জ থানার পুলিশ সদস্যদের মাধ্যমে জানতে পেরেছেন, ছেলেকে পুলিশের ঢাকার একটি দল নিয়ে গেছে।

নাদিরা বেগম আরও বলেন, সজীব কলেজের শিক্ষার্থী। তাঁর বিরুদ্ধে কোনো দেশবিরোধী ও সমাজবিরোধী অভিযোগ বা মামলা নেই। এরপরও তাঁকে তুলে নিয়ে ছয় দিন ধরে গুম করে রাখা হয়েছে। যা দেশের আইন, সংবিধান ও মানবাধিকারের চরম লঙ্ঘন বলে মন্তব্য করেন তিনি। এ ঘটনায় তিনি সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সব কটি শাখায় গিয়েও ছেলের কোনো তথ্য পাননি। পরে ২ মে সুনামগঞ্জের পুলিশ সুপার ও সিলেট রেঞ্জ পুলিশের ডিআইজির হস্তক্ষেপ চেয়ে লিখিত আবেদন করেছেন বলে জানান। তিনি তাঁর ছেলেকে অক্ষত অবস্থায় ফিরে পেতে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার হস্তক্ষেপ চেয়েছেন।

সজীব ইখতিয়ারের বড় ভাই শাকিল বখতিয়ার বলেন, পুলিশের কাছ থেকে দুটি নম্বর নিয়ে যোগাযোগ করেছিলেন। এর মধ্যে একটি নম্বর পুলিশের নয় বলে অপর পাশ থেকে জানানো হয়েছে। অন্য নম্বরটিতে ফোন দিয়ে ভাইয়ের ব্যাপারে জানতে চাইলে তাঁর ভাই সেখানে নেই বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা ভাইকে কোথায় রাখা হয়েছে জানতে ঢাকায় কোথায় গিয়ে খোঁজ নেব, কীভাবে খোঁজ নেব সেটিও জানি না।’

সুনামগঞ্জের জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল আলম, সজীবকে ঢাকার পুলিশের একটি দল নিয়ে গেছে। তবে তাঁর ব্যাপারে কী অভিযোগ রয়েছে, তিনি সেটি জানেন না বলে জানান। 

বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য - dainik shiksha অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ - dainik shiksha ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে - dainik shiksha ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website