কলেজের টাকা আত্মসাৎ : শাস্তির দাবিতে অধ্যক্ষের কার্যালয়ে শিক্ষার্থীদের তালা - কলেজ - দৈনিকশিক্ষা

কলেজের টাকা আত্মসাৎ : শাস্তির দাবিতে অধ্যক্ষের কার্যালয়ে শিক্ষার্থীদের তালা

টাঙ্গাইল প্রতিনিধি |

টাঙ্গাইল কালিহাতী শাহজাহান সিরাজ কলেজের অধ্যক্ষ আব্দুর রহিমের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তার শাস্তির দাবিতে অধ্যক্ষের কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার সরেজমিন দেখা যায়, অধ্যক্ষের কার্যালয়ে তালা ঝুলছে। অধ্যক্ষ কেরানি অফিসে বসে আছেন।

সম্প্রতি গোপনে কলেজ থেকে কিছু নথিপত্র নিয়ে যান এবং একটি নথি ছিঁড়ে ফেলেন তিনি। পরে কলেজের সিনিয়র সহকারী অধ্যাপক গোলাম আম্বিয়া সিদ্দিকী বাদী হয়ে কালিহাতী থানায় অধ্যক্ষ আব্দুর রহিমকে অভিযুক্ত করে জিডি করেন। আন্দোলনরত শিক্ষকদের পক্ষে প্রভাষক রাশেদুল ইসলাম রতন জানান, অধ্যক্ষ আব্দুর রহিমের বিরুদ্ধে অন্য শিক্ষকদের সঙ্গে চরম অসৌজন্য আচরণের অভিযোগ রয়েছে। এ ছাড়া কলেজের লাখ লাখ টাকা আত্মসাৎ, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শিক্ষকরা যেমন আন্দোলন করে আসছেন। কলেজ পরিচালনা পরিষদের ১৫ জন সদস্যের মধ্যে ১৪ জন তার বিরুদ্ধে সাক্ষ্য দেন।

কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ব্যারিস্টার সারওয়াত সিরাজ শুক্লা জানান, অধ্যক্ষ আব্দুর রহিমের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও আর্থিক অপব্যয়সহ নানা অভিযোগ পরিচালনা পরিষদের সদস্যের সাক্ষ্য ও তথ্য-প্রমাণে প্রমাণিত হয়। শোকজের জবাব ও মৌখিক বক্তব্যে সন্তুষ্ট না হওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয় বিধি অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অধ্যক্ষ আব্দুল রহিম অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। তারা অন্যায়ভাবে আমার কক্ষ তালা দিয়েছে। আমি এখন কেরানি অফিসে বসে দায়িত্ব পালন করছি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী - dainik shiksha পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা - dainik shiksha মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী - dainik shiksha ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি - dainik shiksha করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি please click here to view dainikshiksha website