কাঁটাতারের বেড়াজাল থেকে মুক্ত হল সেই সংখ্যালঘু পরিবার - বিবিধ - দৈনিকশিক্ষা

কাঁটাতারের বেড়াজাল থেকে মুক্ত হল সেই সংখ্যালঘু পরিবার

পাকুন্দিয়া(কিশোরগঞ্জ) প্রতিনিধি |

অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে সেই অবরুদ্ধ সংখ্যালঘু পরিবারটি মুক্তি পেয়েছে। মঙলবার (৬ এপ্রিল) বিকেলে  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান একদল পুলিশ নিয়ে সেই কাঁটাতারের বেড়া অপসারণ করে তাদের মুক্ত করেন। 

এর আগে গত শনিবার সকালে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার তালদর্শী গ্রামে প্রভাবশালী দখলদাররা একটি সংখ্যালঘু পরিবারের  জমি দখল করে বাড়ির চারপাশে পাকা পিলারের খুঁটি পুঁতে কাঁটাতারের বেড়া নির্মাণ করে। এতে অবরুদ্ধ হয়ে পড়ে একটি সংখ্যালঘু পরিবারসহ কয়েকটি মুসলিম পরিবার। এমন খবর গণমাধ্যমে প্রকাশিত হলে নজরে আসে স্থানীয় প্রশাসনের।

এ সময় পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান, পুলিশ-পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান সুমন ও মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) আমিনুর রহমানসহ একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, উপজেলার তালদর্শী গ্রামের অশোক কুমার দে’র সঙ্গে পার্শবর্তী চরখামা গ্রামের কুতুব উদ্দীন পাঠান গংদের জমি সংক্রান্ত বিরোধ চলছে। এর জের ধরে গত শনিবার সকাল ৯টার দিকে কুতুব উদ্দীন পাঠানের তিন ছেলে মাজহারুল হক পাঠান, আমিনুল হক পাঠান ও মামুন পাঠান এর নেতৃত্বে ৫০-৬০জনের একটি দল জোরপূর্বক বিরোধপূর্ণ ওই জমি দখল করে নেয়। পরে তারা ওই জমির চারপাশে কাঁটাতারের বেড়া নির্মাণ করে। এতে অশোক কুমার দে’র পরিবারসহ আশপাশের কয়েকটি মুসলিম পরিবারের শতাধিক লোক অবরুদ্ধ হয়ে পড়ে।

স্বাস্থ্যবিধি না মানলে করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর - dainik shiksha স্বাস্থ্যবিধি না মানলে করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে - dainik shiksha সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে ‘আগামী শিক্ষাবর্ষেই প্রাথমিকের কারিকুলামে যুক্ত হচ্ছে প্রোগ্রামিং’ - dainik shiksha ‘আগামী শিক্ষাবর্ষেই প্রাথমিকের কারিকুলামে যুক্ত হচ্ছে প্রোগ্রামিং’ ভর্তি পরীক্ষা পেছানো নিয়ে যা ভাবছে বিশ্ববিদ্যালয় পরিষদ - dainik shiksha ভর্তি পরীক্ষা পেছানো নিয়ে যা ভাবছে বিশ্ববিদ্যালয় পরিষদ বিপুল সম্পদের মালিক শিক্ষা কর্মকর্তা, দুদকে অভিযোগ কর্মচারীর - dainik shiksha বিপুল সম্পদের মালিক শিক্ষা কর্মকর্তা, দুদকে অভিযোগ কর্মচারীর দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন - dainik shiksha ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ - dainik shiksha লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল - dainik shiksha চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি - dainik shiksha সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি please click here to view dainikshiksha website