কানাডায় লেখাপড়ার সঙ্গে অভিবাসন - বিদেশে উচ্চশিক্ষা - দৈনিকশিক্ষা

কানাডায় লেখাপড়ার সঙ্গে অভিবাসন

দৈনিকশিক্ষা ডেস্ক |

canadaকানাডায় লেখাপড়ার সঙ্গে অভিবাসনের নতুন সুযোগ সৃষ্টি হচ্ছে। দু’বছর কলেজ বা বিশ্ববিদ্যালয় প্রোগ্রাম শেষ করার পর ওয়ার্ক পারমিটের উপর আরও তিন বছর কানাডায় থাকার অনুমতি দেয়া হবে।

তারপর পি আর এবং পর্যায়ক্রমে অভিবাসন অর্থাৎ ওয়ার্ক পারমিটের উপর আরও তিন বছর কানাডায় থাকার অনুমতি দেয়া হবে। কাজের দক্ষতা ও অভিজ্ঞতা সফলভাবে অর্জন করা গেলে অন্তত এক বছর পর এনটি এক্সপ্রেসে অর্থাৎ প্রাদেশিক অভিবাসনের সুযোগ মিলবে।

বর্তমান জাষ্টিন সরকার নির্বাচনের আগে বিদেশি শিক্ষার্থীদের ক্ষেত্রে এ ধরনের সুযোগের প্রতিশ্রুতি দিয়েছিলেন। অভিজ্ঞজনদের পরামর্শ- শিক্ষার্থীরা কানাডায় পড়তে আদম ব্যবসায়ীদের শরণাপন্ন না হয়ে নিজেরাই কানাডার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করতে পারেন।

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website