কারমাইকেল কলেজে কেন ছাত্রসংসদ নির্বাচন নয়: হাইকোর্ট - কলেজ - দৈনিকশিক্ষা

কারমাইকেল কলেজে কেন ছাত্রসংসদ নির্বাচন নয়: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক |

গত ২৯ বছরেও রংপুর কারমাইকেল কলেজ ছাত্রসংসদ (কাকসু) নির্বাচন না হওয়ায় এ নিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। রুলে কাকসু নির্বাচন করতে সংশ্লিষ্টদের ব্যর্থতা ও নির্বাচন না দেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। শিক্ষাসচিব, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ও রেজিস্ট্রার, কারমাইকেল কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এ রুল জারি করেন। ওই কলেজের শিক্ষার্থী রংপুর জেলা জাসদ ছাত্রলীগের সভাপতি মো. ওসমান গণিসহ পাঁচ শিক্ষার্থীর করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ রুল জারি করেন আদালত। রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার এ এইচ ইমাম হাসান। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

রিট আবেদনে বলা হয়, এ কলেজে ২৫ হাজারের বেশি শিক্ষার্থী রয়েছে। কলেজে সর্বশেষ ১৯৯০ সালে ছাত্রসংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু - dainik shiksha জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website