কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - কারিগরি - দৈনিকশিক্ষা

কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে

নিজস্ব প্রতিবেদক |

কারিগরি বোর্ডের অধীনে এইচএসসির (বিএম/ভোকেশনাল) অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু হবে।‌ কারিগরি শিক্ষাবোর্ড এইচএসসি/ডিপ্লোমা-ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ ও দ্বাদশ শ্রেণির অ্যাসাইনমেন্টগুলো আগামী ২৬ জুলাই থেকে দেওয়া শুরু করবে বলে জানিয়েছে।

কারিগরি শিক্ষাবোর্ডের পরিচালক (কারিকুলাম) ফরিদ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত চিঠিতে গত রোববার (১৮ জুলাই) বিষয়টি জানিয়েছে। যেখানে বলা হয়েছে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের অধীনে পরিচালিত ২০২১ সালের এইচএসসি (বিএম/ভােকেশনাল)/ডিপ্লোমা-ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ ও দ্বাদশ শ্রেণির অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু হবে আগামী ২৬ জুলাই থেকে। 

করোনা মহামারি পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম চালু রাখতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড (এনসিটিবি) এর সহযেগিতায় ২০২১ শিক্ষাবর্ষের বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের এইচএসসি (বিএম), এইচএসসি (ভােকেশনাল) এবং ডিপ্লোমা-ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ ও দ্বাদশ শ্রেণির বিষয় ও ট্রেডভিত্তিক পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি প্রস্তুত করা হয়েছে। যার উপর ভিত্তি করে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেয়া হবে। 

জানা গেছে, প্রতি সপ্তাহের সােমবার দুটি অ্যাসাইনমেন্ট আপলােড করা হবে। এইচএসসি পর্যায় অথবা Zpp.pw/hsc অ্যাসাইনমেন্টগুলো কারিগরি শিক্ষা বাের্ডের ওয়েবসাইটে http://www.bteb.gov.bd/ বিজ্ঞপ্তি ও assignmen- 2021 লিংকে পাওয়া যাবে ।

অ্যাসাইনমেন্ট ও  পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি দেখতে ক্লিক করুন

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website