কারিগরি শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ছাড় - এমপিও - দৈনিকশিক্ষা

কারিগরি শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ছাড়

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মে (২০২১) মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। শিক্ষক-কর্মচারীরা নিজ নিজ অ্যাকাউন্ট থেকে আগামী ১৫ জুন পর্যন্ত বেতন-ভাতা তুলতে পারবেন। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

কারিগরির এমপিও আদেশের স্মারক নং- ৫৭.০৩.০০০০.০৯১.২০.০০৫.২০-৩২৬, ৩২৭, ৩২৮, ৩২৮ তারিখ : ৬-৬-২০২১।

জানা গেছে, শিক্ষকদের এমপিও শিটের কপি কারিগরি শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। ব্যাংক কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানরা ওয়েবসাইট থেকে এমপিও শিট ডাউনলোড করে শিক্ষকদের বেতন পরিশোধ করতে পারবেন।

প্রতি মাসের শেষের দিকে এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীরা দৈনিক শিক্ষাডটকমে ফোন ও ইমেইল করে জানতে চান কবে চেক ছাড় হবে এবং স্মারক নম্বরটা। এই স্মারক নম্বরটা আটকে রাখতে চান ব্যাংক ও শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তারা। ১০/১৫ বছর আগে এক মাসের বেতন পেতে অন্য মাসের শেষের সপ্তাহ এমনকি আরও একমাস লেগে যেতো। দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে গত দশ বছর ধরে চেষ্টা করে বেতনের চেক ছাড়ের সময় কয়েকদিন এগিয়ে আনা সম্ভব হয়েছে। যেসব শিক্ষক রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত বা আর্থিক অবস্থা ভালো অথবা কোচিং বা নোট গাইডের সাথে যুক্ত তাদের এই চেকের খবর নিয়ে মাথা ব্যথা নেই। কিন্তু যারা শুধুই এমপিওর ওপর নির্ভরশীল তারা দৈনিক শিক্ষার সাংবাদিকদের কাছে জানতে চান কবে চেক ছাড় হবে।  

 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ - dainik shiksha দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ আগামী বছর এসএসসি পরীক্ষা দিতে রেজিস্ট্রেশনের সুযোগ - dainik shiksha আগামী বছর এসএসসি পরীক্ষা দিতে রেজিস্ট্রেশনের সুযোগ বদলি চালু করতে ১৭ আগস্টের মধ্যে শিক্ষকদের তথ্য হালনাগাদ করার নির্দেশ - dainik shiksha বদলি চালু করতে ১৭ আগস্টের মধ্যে শিক্ষকদের তথ্য হালনাগাদ করার নির্দেশ শোকের পুরো মাস কালো ব্যাজ ধারণ করতে হবে শিক্ষক-শিক্ষা কর্মকর্তাদের - dainik shiksha শোকের পুরো মাস কালো ব্যাজ ধারণ করতে হবে শিক্ষক-শিক্ষা কর্মকর্তাদের শিক্ষার এনজিওর বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ - dainik shiksha শিক্ষার এনজিওর বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ শিক্ষা বোর্ড-এনটিআরসিএ-অধিদপ্তরের সব সভা ভার্চুয়াল মাধ্যমে - dainik shiksha শিক্ষা বোর্ড-এনটিআরসিএ-অধিদপ্তরের সব সভা ভার্চুয়াল মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীরা এখনো বই পায়নি - dainik shiksha বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীরা এখনো বই পায়নি পীরগাছায় ভেঙে পড়েছে শিক্ষা ব্যবস্থা, কর্মকর্তারা ব্যস্ত উপকরণ ব্যবসায় - dainik shiksha পীরগাছায় ভেঙে পড়েছে শিক্ষা ব্যবস্থা, কর্মকর্তারা ব্যস্ত উপকরণ ব্যবসায় please click here to view dainikshiksha website