কারিগরি শিক্ষক নেতার আশ্বাসে ইবতেদায়ি মাদরাসা সরকারিকরণের আন্দোলন প্রত্যাহার - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

কারিগরি শিক্ষক নেতার আশ্বাসে ইবতেদায়ি মাদরাসা সরকারিকরণের আন্দোলন প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক |

একজন  এমপিওভুক্ত কারিগরি শিক্ষক নেতার আশ্বাসে সব ইবতেদায়ি মাদরাসা সরকারিকরণের আন্দোলন প্রত্যাহার করে বাড়ি ফিরে গেছেন শিক্ষকরা। ইবতেদায়ি মাদরাসা সরকারিকরণসহ আট দাবিতে গত তিনদিন জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নেয়ার পর বৃহস্পতিবার শিক্ষকরা ফিরে গেছেন। 

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অভিমুখে পদযাত্রার প্রস্তুতি নিচ্ছিলেন। দুপরের দিকে কারিগরি শিক্ষক নেতা ও বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব শাহজাহান আলম সাজু জাতীয় প্রেস ক্লাবের সামনে এসে শিক্ষকদের উদ্দেশে বক্তব্য রাখেন। এরপর শিক্ষকরা আন্দোলন প্রত্যাহার করে ফিরে যান।

জাতীয় প্রেস ক্লাবের সামনে দেয়া বক্তব্যে তিনি সরকারের উচ্চপর্যায়ের সঙ্গে ইবতেদায়ি শিক্ষকদের দাবি দাওয়া নিয়ে আলোচনা করেছেন বলে জানান। ইবতেদায়ি শিক্ষকদের দাবি মেনে নেয়ার কোনো আশ্বাস পেয়েছেন কিনা জানতে চাইলে সাজু বলেন, মন্ত্রণালয়ের অনুরোধে এখানে এসেছি আমি সরকারেরও পার্ট শিক্ষকদেরও পার্ট।  তিনি বলেন, আমাদের সরকার মনে করে, শিক্ষামন্ত্রী মনে করেন, শিক্ষা মন্ত্রণালয় মনে করে বিষয়টি সমাধান হওয়া দরকার। তাই আমি এখানে এসেছি। 

সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে চতুর্থ দিনের কর্মসূচি প্রতাহার করা হচ্ছে বলে নিশ্চিত করেন ঐক্যজোটের সদস্য সচিব মো: তাজুল ইসলাম ফরাজী। তিনি বলেন, মাদরাসা শিক্ষা অধিপ্তরের কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠক শেষে আমরা আন্দোলন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। কারিগরি শিক্ষক নেতা শাহজাহান আহমেদ সাজু জাতীয় প্রেস ক্লাবের সামনে এসে সেখানে অবস্থানরত ইবতেদায়ী শিক্ষকদের দাবী-দাওয়ার ব্যাপারে শিক্ষামন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন। আমরা ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের অবস্থান ধর্মঘট প্রত্যাহার করতে বলেন।

স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক ঐক্যজোটের মুখপাত্র মো. শামছুল আলম বলেন, আমরা শিক্ষামন্ত্রীর পিএস সাজ্জাদুর রহমানসহ  মাদরাসা অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলেছি। তারা আমাদের দাবীগুলো মেনে নিবেন বলে কথা দিয়েছেন।তাই আমরা আজকে অবস্থান ধর্মঘট প্রত্যাহার করেছি।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website