কারিগরি শিক্ষা বোর্ডের ডিপ্লোমা পরীক্ষা শুরু কাল - পরীক্ষা - দৈনিকশিক্ষা

কারিগরি শিক্ষা বোর্ডের ডিপ্লোমা পরীক্ষা শুরু কাল

নিজস্ব প্রতিবেদক |

সকল বিধিনিষেধ মেনে আগামীকাল শুক্রবার (১৬ জুলাই) থেকে শুরু হচ্ছে কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ও ডিপ্লোমা ইন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি শিক্ষাক্রমের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, ষষ্ঠ ও অষ্টম পর্বের নিয়মিত পরীক্ষা। এ পরীক্ষা শেষ হবে ১৯ জুলাই ঈদের একদিন আগে।

করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের কঠোর বিধিনিষেধ চলাকালে গত ১৩ জুন কারিগরি শিক্ষা বোর্ড পরীক্ষার সময়সূচি দিয়ে বিজ্ঞপ্তি জারি করে। বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী, স্বাস্থ্যবিধি মেনে সামাজিক ও নিরাপদ দূরত্ব বাজায় রেখে পরীক্ষা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ বুধবার (১৪ জুলাই) মধ্যরাতে তুলে নেওয়া হচ্ছে। ১৫ জুলাই থেকে শিথিল বিধিনিষেধ শুরু হচ্ছে, যা চলবে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত। এসময় গণপরিবহন চলাচল করবে। এরপর আবারও কঠোর বিধিনিষেধ শুরু হবে।

কারিগরি শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থগিত হওয়া নিয়মিত পরীক্ষাগুলো প্রথম দিন ১৬ জুলাই শুক্রবার সকাল ১০টায় ও বিকাল ৩টায়, ১৭ জুলাই শনিবার দুপুর ১টায় ও বিকাল ২টায়, ১৮ জুলাই রবিবার দুপুর ১টায় ও বিকাল ২টায় এবং ১৯ জুলাই সোমবার দুপুর ১টায় ও বিকাল ২টায় অনুষ্ঠিত হবে। যেসব পরীক্ষার্থী নিজ কেন্দ্রে অংশ নিতে পারবেন না, তারা পার্শ্ববর্তী কেন্দ্রে অংশ নেবেন। 

চতর্থ, পঞ্চম ও সপ্তম পর্বের পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা শুরু হবে বৃহস্পতিবার ১৫ জুলাই, চলবে ১৯ জুলাই পর্যন্ত। পরীক্ষার্থীদের তত্ত্বীয় পরীক্ষা শেষ হলেই পর্ব ও টেকনোলজি-ভিত্তিক ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে।

প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত ১৪ আগস্টের মধ্যে এক কোটি টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী - dainik shiksha ১৪ আগস্টের মধ্যে এক কোটি টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার্থীদের যেসব অ্যাসাইনমেন্ট সংশোধন - dainik shiksha এসএসসি পরীক্ষার্থীদের যেসব অ্যাসাইনমেন্ট সংশোধন সব স্কুল-কলেজ একদিন পর পর পরিষ্কার করার নির্দেশ - dainik shiksha সব স্কুল-কলেজ একদিন পর পর পরিষ্কার করার নির্দেশ এমপির বিরুদ্ধে অধ্যাপকের জিডি - dainik shiksha এমপির বিরুদ্ধে অধ্যাপকের জিডি চাচার ঋণে স্কুলছাত্রীর বৃত্তির টাকা আটকে দিলো ব্যাংক - dainik shiksha চাচার ঋণে স্কুলছাত্রীর বৃত্তির টাকা আটকে দিলো ব্যাংক টিকা নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে শিক্ষকদের - dainik shiksha টিকা নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে শিক্ষকদের সরকারি কলেজের ৬৬ শিক্ষককে বদলি - dainik shiksha সরকারি কলেজের ৬৬ শিক্ষককে বদলি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় please click here to view dainikshiksha website