কার্টুনিস্ট কিশোরের মুক্তির দাবিতে সমাবেশ - বিবিধ - দৈনিকশিক্ষা

কার্টুনিস্ট কিশোরের মুক্তির দাবিতে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক |

কার্টুনিস্ট কিশোর ও লেখক মুশতাকের মুক্তির দাবিতে সমাবেশ ও কার্টুন প্রদর্শন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ জানুয়ারী) দুপরের দিকে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী কাজী রাকিব হোসেনের পরিচালনায় এতে সংহতি প্রকাশ করে ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ, সাধারণ সম্পাদক দীপক শীল, ঢাবি শাখার সভাপতি সাখাওয়াত ফাহাদ, একই শাখার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকীসহ প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

সমাবেশে বক্তারা বলেন, মুক্তি ও ব্যক্তিস্বাধীনতা মানুষের মৌলিক অধিকার। এগুলো কারো কাছ থেকে কেউ কেড়ে নিতে পারে না। কিন্তু আমরা দেখছি আজকে আমাদের কন্ঠ রুদ্ধ করে রেখেছে এ ফ্যাসিস্ট সরকার, ব্যক্তিস্বাধীনতায় চালাচ্ছে নগ্ন হস্তক্ষেপ। আমরা এর থেকে মুক্তি চাই। আমরা চাই মুক্ত মানুষ মুক্তভাবে কথা বলবে, গান গাইবে, আঁকবে, লিখবে। সেখানে রাষ্ট্র কোনো বাধা দিবে না।

ছাত্র ইউনিয়নের ঢাবি শাখার সাংগঠনিক সম্পাদক জাহিদ জামিল বলেন, আমাদের দেশ আজকে এমন এক পরিস্থিতিতে পড়েছে যে আমাদের শ্বাস-প্রশ্বাসের জন্যও অনুমতি নিতে হয়। এ পরিস্থিতি একদিনে সৃষ্টি হয়নি। এই অবৈধ সরকারের কানে আমাদের কোনো দাবিই পৌঁছবে না। এ সরকারের উচ্ছেদ ব্যতীত কোনো গণতান্ত্রিক আন্দোলনের সফল হবে না। এজন্য চূড়ান্তভাবে সরকার পতনের আন্দোলন ছাড়া আর কোনো উপায় নেই।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সাদিক মাহবুব ইসলাম বলেন, এ জনপদের মানুষ দীর্ঘদিন থেকে তাদের মুক্তির জন্য লড়াই-সংগ্রাম চালিয়ে আসছে। ৭১ এ আমরা স্বাধীনতা অর্জন করলেও আমাদের মুক্তি কিন্তু এখনো মেলেনি। স্বাধীনতার পঞ্চাশ বছর অতিবাহিত হওয়ার পরেও আমরা পু্ঁজিবাদ-সাম্রাজ্যবাদের হাতে বন্দী।

উল্লেখ্য, গত বছরের মে মাসে ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে গ্রেফতার করা হয়। বিভিন্ন মানবাধিকার সংগঠন এবং প্রগতিশীল রাজনৈতিক দলগুলো দীর্ঘদিন থেকে তাদের মুক্তির দাবি জানিয়ে আসছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

অবশেষে কার্টুনিস্ট কিশোরের জামিন - dainik shiksha অবশেষে কার্টুনিস্ট কিশোরের জামিন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেশে দেশে বিপদ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেশে দেশে বিপদ ৩১ জুলাই সব কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা - dainik shiksha ৩১ জুলাই সব কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা এইচএসসির ফরম পূরণের আংশিক অর্থ ফেরত পাচ্ছেন শিক্ষার্থীরা - dainik shiksha এইচএসসির ফরম পূরণের আংশিক অর্থ ফেরত পাচ্ছেন শিক্ষার্থীরা দারুল ইহসানের অবৈধ সনদের বৈধতার উদ্যোগ, অবশেষে পিছু হটেছে মন্ত্রণালয় - dainik shiksha দারুল ইহসানের অবৈধ সনদের বৈধতার উদ্যোগ, অবশেষে পিছু হটেছে মন্ত্রণালয় ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগ স্থগিত চায় জাতিসংঘ - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগ স্থগিত চায় জাতিসংঘ খোলার প্রস্তুতিতে বিশ্ববিদ্যালয়গুলো পাবে ৫০ কোটি টাকা, স্কুল-কলেজের খবর নেই - dainik shiksha খোলার প্রস্তুতিতে বিশ্ববিদ্যালয়গুলো পাবে ৫০ কোটি টাকা, স্কুল-কলেজের খবর নেই করোনা টিকা : জরুরি ভিত্তিতে শিক্ষক-কর্মচারীদের তালিকা পাঠানোর নির্দেশ - dainik shiksha করোনা টিকা : জরুরি ভিত্তিতে শিক্ষক-কর্মচারীদের তালিকা পাঠানোর নির্দেশ ইবতেদায়ি প্রধানদের ১১ গ্রেডে বেতন দেয়ার নির্দেশ - dainik shiksha ইবতেদায়ি প্রধানদের ১১ গ্রেডে বেতন দেয়ার নির্দেশ please click here to view dainikshiksha website