কিউইদের মাটিতে বড় জয় বাংলাদেশের যুবাদের - খেলাধুলা - দৈনিকশিক্ষা

কিউইদের মাটিতে বড় জয় বাংলাদেশের যুবাদের

দৈনিকশিক্ষা ডেস্ক |

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল বর্তমানে খুবই ব্যস্ত সময় পার করছে। সদ্য শেষ হওয়া এশিয়া কাপে রানার্স আপ হয়ে টাইগার যুবারা। আর এরপরই পাড়ি জমিয়েছে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে। সেখানে পাঁচ ম্যাচ ওয়ান ডে সিরিজ খেলবে বাংলাদেশ। যার প্রথমটিতে রোববার (২৯ সেপ্টেম্বর) লিংকনে মুখোমুখি হয় দুই দল। প্রথম ম্যাচে কিউইদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

নিউজিল্যান্ডের লিংকনের বার্ট সাটক্লিন ওভাল স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামে বাংলাদেশ দল। টস হেরে ফিল্ডিংয়ে নেমে দারুণ বোলিং করে বাংলাদেশি বোলাররা। কিউইদের ব্যাটিং ইনিংসের শুরুতেই আঘাত আনেন টাইগার পেসার শরিফুল ইসলাম। কিউইদের দলীয় মাত্র ২ রানেই ওপেনার রায়াস মারিউকে বোল্ড করেন শরিফুল।

এরপর কিছুটা প্রতিরোধ গড়েন কিউই ব্যাটসম্যানরা। ইনিংস সর্বোচ্চ ৪৫ রানের জুটি আসে এই উইকেটে। আর ভয়ংকর হয়ে উঠতে থাকা এই জুটি ভাঙেন শামিম হোসেন। এরপর নিয়মিত বিরতিতেই কিউইদের উইকেট তুলে নিতে থাকে টাইগার যুবারা। তবে টাইগার বোলারদের মধ্যে সব থেকে বেশি ভয়ংকর হয়ে ওঠেন শরিফুল ইসলাম এবং মৃত্যুঞ্জয় চৌধুরী। দুইজনই তিনটি করে উইকেট তুলে নেন।

মৃত্যুঞ্জন ৯ ওভারে ২১ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট আর শরিফুলও ৯ ওভারে ৪৪ রান দিয়ে নেন ৩টি উইকেট। অন্যদিকে শামিম হোসেনের ২ উইকেটে কিউই যুবারা ২ ওভার বাকি থাকতেই অল আউট হয় মাত্র ১৭৬ রানে।

টাইগার যুবাদের সামনে জয়ের লক্ষ্য মাত্র ১৭৭। লক্ষ্য কম হলেও কিইউদের মতো শুরুতেই উইকেট হারায় টাইগার যুবারা। ব্যক্তিগত মাত্র ২ রানে ওপেনার পারভেজ হাসান ইমন যখন রান আউট হয়ে ফিরে যান তখন টাইগারদের দলীয় সংগ্রহ ৩.১ ওভারে মাত্র ১১ রান। এরপর মাহমুদুল হাসান জয়কে সাথে নিয়ে ৩০ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন তানজিদ হাসান।

দলীয় ৪১ রানে তানজিদ ২৮ রান করে আউট হলে উইকেটে আসেন তৌহিদ হৃদয়। হৃদয় আর জয় মিলে ৪০ রানের জুটি গড়েন। জয় (২৮ রানে) আউট হলে ভাঙে এই জুটি। এরপর দলীয় ৯৯ রানে আউট হন হৃদয়ও।

ইনিংসের ২৪তম ওভারে ৯৯ রানে ৪ উইকেট হারানোর পর উইকেটে আসেন অধিনায়ক আকবর আলী। শাহাদাত হোসেনকে সাথে নিয়ে গড়েন ৮১ রানের অবিচ্ছেদ্য জুটি। আর শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিয়েই মাঠ ছাড়েন অধিনায়ক। শাহাদাত করেন ২৪ রান আর আকবর আলী ৬১ বলে ৬৫ রানের দারুণ এক ইনিংস খেলেন।

শেষ পর্যন্ত ১১ ওভার ২ বল বাকি থাকতে মাত্র ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আর সেই সাথে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে যায় টাইগার যুবারা। সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামী ২ অক্টোবর একই মাঠে মুখোমুখি হবে দু’দল।

আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website