কিট সংকটে ডেঙ্গু পরীক্ষা বন্ধ ঢাবি মেডিকেল সেন্টারে - Dainikshiksha

কিট সংকটে ডেঙ্গু পরীক্ষা বন্ধ ঢাবি মেডিকেল সেন্টারে

ঢাবি প্রতিনিধি |

বিশ্ববিদ্যালয়  মেডিকেল সেন্টারে ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা আপাতত বন্ধ রাখা হয়েছে। ডেঙ্গু পরীক্ষার জন্য প্রয়োজনীয় কিট না থাকায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সন্ধ্যায়   বিশ্ববিদ্যালয়  মেডিকেল সেন্টারের প্রধান মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. সারওয়ার জাহান মুক্তাফী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাংলাদেশ এসোসিয়েশন অব ক্লিনিক্যাল বায়োকেমিস্টসের (বিএসিবি) আমাদের এখানে ডেঙ্গু পরীক্ষা সাপোর্ট করছে। 

কিন্তু তারা আজ আমাদের জানিয়েছে এ পরীক্ষার জন্য যে কিট প্রয়োজন তা তাদের শেষ হয়ে গেছে। তাই আগামীকাল থেকে তাদের কার্যক্রম বন্ধ থাকবে। তারা বলেছে কিট পেলে   ফের তারা ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা শুরু করবে। ডা. সারওয়ার জাহান বলেন, আমরা ইতিমধ্যে কিট চেয়ে সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কাছে বিশ^বিদ্যালয় থেকে আবেদন করেছি।

কারণ এ মুহূর্তে সরকার ছাড়া কোনো বেসরকারি প্রতিষ্ঠানের কাছে কিট নেই। যদি সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠান আমাদের কিট সরবরাহ করে তাহলে আমরা আবার ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা শুরু করবো। 

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ এসোসিয়েশন অব ক্লিনিক্যাল বায়োকেমিস্টসের (বিএসিবি) যৌথ উদ্যোগে বুধবার থেকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা শুরু হয়। এরপর বৃহস্পতিবারও এ কার্যক্রম অব্যাহত ছিল। কিন্তু আজ (গতকাল) রক্ত সংগ্রহ করার পর কর্তৃপক্ষ জানিয়েছে, আগামীকাল (আজ) থেকে ডেঙ্গু শনাক্তকরণ কার্যক্রম বন্ধ থাকবে। কিট পেলে ফের পরীক্ষা শুরু হবে বলেও জানানো হয়। প্রথম দু’দিনে ৩০১৮ শিক্ষার্থীর মধ্যে ২১ জনের ডেঙ্গু শরীরে ধরা পড়েছে। গতকালও ১৫০ শিক্ষার্থীর রক্ত সংগ্রহ করা হয়েছে। শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় এ কার্যক্রম বন্ধ ছিল। 

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0035619735717773