কুবিতে দিনব্যাপী বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

কুবিতে দিনব্যাপী বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি |

কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিওইউডিএস) কর্তৃক দিনব্যাপী বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দুইশরও বেশি তরুণ বিতার্কিক ও আগ্রহীদের নিয়ে এ কর্মশালার আয়োজন করা হয়। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ২টায় শুরু হয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলে এ কর্মশালা।

এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মুতি আসাদ, যুগ্ম সাধারণ সম্পাদক (ইংরেজি বিতর্ক) মাশফিক মিজান, কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক সদস্য ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের উপ-সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, সাবেক সভাপতি ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক আদনান কবির সৈকত।

এ সময় প্রশিক্ষকরা বিতর্ক কী ও কেন করব, সংসদীয়, বারোয়ারি এবং ইংরেজি বিতর্ক সম্পর্কে আলোচনা করেন। এবং শেষে একটি প্রদর্শনী বিতর্কের মধ্যদিয়ে তরুণ বিতার্কিকদের বিতর্ক সম্পর্কে সম্পূর্ণ ধারণা দেয়া হয়।

এ দিকে কর্মশালা শেষে সোসাইটির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় ও সভাপতি ফারিদ মুস্তাকিমের সভাপতিত্বে বিতার্কিকদের মাঝে সার্টিফিকেট এবং অতিথিদের হাতে উপহার তুলে দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর ও নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুর রহমান।

এছাড়াও কর্মশালায় তরুণ এবং প্রবীণ বিতার্কিকরাসহ বিভিন্ন বিভাগের বিতর্কে আগ্রহী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036540031433105