কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সব বিল পরিশোধ করা যাবে ‘নগদ’-এ - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সব বিল পরিশোধ করা যাবে ‘নগদ’-এ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সেবা নেয়া রোগীদের চিকিৎসা সংক্রান্ত সব ধরনের বিল এখন থেকে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর মাধ্যমে পরিশোধ করা যাবে।

গতকাল বৃহস্পতিবার জেনারেল হাসপাতালের প্রশাসনিক ভবনে হাসপাতালটির সঙ্গে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ এবং বাংলাদেশ ডাক বিভাগের মধ্যে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তিতে নগদ-এর পক্ষে স্বাক্ষর করেন নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম ও কুর্মিটোলা জেনারেল হাসপাতাল-এর পক্ষে স্বাক্ষর করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ফজলুল কবির। 

এ ছাড়া চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে নগদ-এর পক্ষে উপস্থিত ছিলেন নগদ-এর কি-স্টেকহোল্ডার রিলেশনের জেনারেল ম্যানেজার মোহাম্মদ মনিরুল ইসলাম, কি-স্টেকহোল্ডার রিলেশন ম্যানেজার নাকিব চৌধুরী এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পক্ষে উপস্থিত ছিলেন হাসপাতালটির উপপরিচালক ড. এ কে এম মোস্তাফিজুর রহমান ও সহকারী পরিচালক লে. কর্নেল শেখ সাব্বির আহমেদ।

নগদ-এর সঙ্গে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের এই চুক্তির ফলে এখন থেকে হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের সব ধরনের বিল পরিশোধ করা যাবে বাংলাদেশ ডাক বিভাগের সেবা নগদ-এর মাধ্যমে। ক্যাশ কাউন্টারে দীর্ঘ লাইনে না দাড়িয়ে বিল পরিশোধ করা যাবে মুহূর্তেই। পাশাপাশি হাসপাতালে কর্মরত চুক্তিভিত্তিক চতুর্থ শ্রেণির কর্মচারীদের বেতন-ভাতা প্রদান থেকে শুরু করে তাদের দৈনন্দিন আর্থিক লেনদেনও হবে নগদ-এর মাধ্যমে।

চুক্তির বিষয়ে নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম বলেন, নগদ সব সময় কাজ করে মানুষের জীবনযাত্রা সহজ করার জন্য। তারই অংশ হিসেবে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সঙ্গে নগদ-এর এ চুক্তি। এই চুক্তির ফলে এখন দ্রুততম সময়ে বিল পরিশোধ করা যাবে নগদ-এর মাধ্যমে। ফলে ক্যাশ কাউন্টারে দীর্ঘ লাইনের চাপ কমে আসবে এবং হাসপাতালের সেবার মান বাড়বে।
   
কুর্মিটোলা জেনারেল হাসপাতালের বিল পরিশোধের পাশাপাশি বর্তমানে নগদ-এর মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের আরও বেশকিছু নামকরা হাসপাতালের বিল পরিশোধ করা যাচ্ছে। এ ছাড়া খুব সহজেই বিদ্যুৎ, গ্যাস, পানি, টেলিফোনসহ বিভিন্ন ধরনের সেবার ফি পরিশোধ করা যায় নগদ-এ। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেতন, ইন্স্যুরেন্সের প্রিমিয়াম, ঋণের কিস্তি এবং ক্রেডিট কার্ডের বিলসহ আরও নানা ধরনের বিল পরিশোধ সেবা চালু রয়েছে ডাক বিভাগের এমএফএস প্রতিষ্ঠান নগদ-এ।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ - dainik shiksha ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র - dainik shiksha বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ - dainik shiksha শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল - dainik shiksha পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক - dainik shiksha ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক please click here to view dainikshiksha website Execution time: 0.0044360160827637