কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ - বিবিধ - দৈনিকশিক্ষা

কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি |

লক্ষ্মীপুরের রামগতিতে কৃষকের পাকা ধান কেটে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। রোববার (১৮ এপ্রিল) উপজেলার চরবাদাম এলাকার এক কৃষকের ৪০ শতক জমির ধান বিনাপারিশ্রমিকে কেটে দেন তারা।  

জানা গেছে, করোনা ভাইরাস মহামারিতে চলমান লকডাউনে শ্রমিক সঙ্কটে কারণে ওই এলাকার কৃষক মো. হেলালের পাকা ধান কাটতে পারছিলেন না। এ খবর পেয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখী ওই কৃষককে সাহায্যের হাত বাড়িয়ে দেন। ছাত্রলীগ নেতা সজিব, সাব্বির হোসেন, মানিক, পারভেজ, রাজিব, দেলোয়ার, আলাউদ্দিন ও তারেককে নিয়ে দিনভর ওই কৃষকের ৪০ শতক জমির ধান কেটে দেন।

কৃষক মো. হেলাল দৈনিক শিক্ষাডটকমকে জানান, কয়েকদিন আগে তার ধান পেকে গেলেও করোনার কারণে শ্রমিক না পেয়ে ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। মাঠে ফসল নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় গত কয়েকদিন ধরে কোনো উপায় পাচ্ছিলেন না তিনি। এ খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসে বিনা পারিশ্রমিকে তার ধান কেটে দিয়েছেন। 

উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখী দৈনিক শিক্ষাডটকমকে জানান, দেশের যে কোনো দুর্যোগ বা ক্রান্তিলগ্নে সাধারণ মানুষ ছাত্রলীগকে পাশে পেয়েছে। জেলা ছাত্রলীগের নির্দেশে বর্তমান করোনা সঙ্কট মোকাবেলাসহ যে কোনো মানবিক শঙ্কটে রামগতি উপজেলা ছাত্রলীগ সাধারণ মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। ওই চেতনা থেকেই কৃষক হেলালের ধান কেটে দেয়া হয়েছে।

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের - dainik shiksha ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা - dainik shiksha পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে - dainik shiksha সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি - dainik shiksha শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার - dainik shiksha চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website