কেউ যেন ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করে : প্রধানমন্ত্রী - দৈনিকশিক্ষা

কেউ যেন ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

অসাম্প্রদা‌য়িক চেতনায় গড়ে ওঠা রাষ্ট্র বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি ধরে রাখতে ধর্ম নিয়ে কাউকে বাড়াবাড়ি না করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবিপ্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবিদুর্গাপূজার মধ্যে সম্প্রতি কয়েকটি স্থানে ধর্ম অবমাননার কথিত অভিযোগ তুলে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনার প্রেক্ষাপটে মঙ্গলবার এক অনুষ্ঠানে বক্তব্যে একথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, “বাংলা‌দেশ অসাম্প্রদা‌য়িক চেতনার দেশ। এ‌খা‌নে সব ধ‌র্মের মানুষ তার ধর্ম পালন কর‌বে স্বাধীনভা‌বে। আমা‌দের সং‌বিধা‌নেও সেই নি‌র্দেশনা দেওয়া আছে। আমা‌দের ইসলাম ধ‌র্মেও সেই কথাই ব‌লে। নবী ক‌রিম (সা.)ও ব‌লে‌ছেন যে ধর্ম নি‌য়ে বাড়াবা‌ড়ি ক‌রো না।  

“কা‌জেই সেই বাড়াবা‌ড়ি যেন কেউ না ক‌রে, সেটাও আমরা চাই। ‌এদে‌শের সব মানুষ যেন শা‌ন্তি‌তে বসবাস কর‌তে পা‌রে, সেটাই আমা‌দের লক্ষ‌্য।”

সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে ইতোমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৪৫০ জনকে আটকও করেছে পুলিশ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। 

তিনি বলেন, “আমি চাই যে প্রত্যেকটা মানু‌ষের জীবন যেন সুন্দর হয়,উন্নত হয়। প্রত্যেকটা মানুষ যেন তার অন্ন-বস্ত্র পায়, উন্নত জীবন পায়, যেটা জা‌তির পিতার স্বপ্ন ছিল। সেটা যেন আমরা পূরণ কর‌তে পা‌রি।”

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় সভাপ‌তিমণ্ডলীর সদস‌্য ম‌তিয়া চৌধুরী, মো.আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর ক‌বির নানক, আব্দুর রহমান, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউ‌দ্দিন না‌ছিম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল‌্যাণ সম্পাদক সু‌জিত রায় ন‌ন্দী, ম‌হিলা বিষয়ক সম্পাদক মে‌হের আফ‌রোজ চুম‌কি, ‌কেন্দ্রীয় ক‌মি‌টির সদস‌্য মোফাজ্জল হো‌সেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দ‌ক্ষিণ আওয়ামী লী‌‌গের সভাপ‌তি আবু আহ‌মেদ মান্না‌ফি, মহানগর উত্তর আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক এস এম মান্নান ক‌চি বক্তব‌্য রা‌খেন। 

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0033440589904785