কেন্দুয়ার শহীদ স্মৃতি বিদ্যাপীঠে আনন্দ উৎসব - দৈনিকশিক্ষা

কেন্দুয়ার শহীদ স্মৃতি বিদ্যাপীঠে আনন্দ উৎসব

দৈনিক শিক্ষাডটকম, কেন্দুয়া (নেত্রকোনা) |

দৈনিক শিক্ষাডটকম, কেন্দুয়া (নেত্রকোনা): নেত্রকোনার কেন্দুয়ায় কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ুন আহমেদের হাতে গড়া প্রতিষ্ঠান শহীদ স্মৃতি বিদ্যাপীঠে এবারে এসএসসি পরীক্ষায় ৪৯ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ৪৮ জনই জিপিএ-৫ পাওয়ায় গৌরব অর্জন করেছে। সেই গৌরবের খুশিতে বাঁধনহারা আনন্দ ভাগাভাগি করতে স্কুলে এসেছিলেন, কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমদাদুল হক তালুকদার, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. লুৎফর রহমান, সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, জিয়াউর রহমান জীবন, কামরুল কবীর ভূঁইয়া পল্টু, স্কুলের শিক্ষক, অভিভাবক, জিপিএ-প্রাপ্ত শিক্ষার্থীরা। 

গতকাল সোমবার স্কুলের উদ্যোগে সব শিক্ষার্থীর অংশগ্রহণে সকাল থেকে বিকেল পর্যন্ত স্কুল প্রাঙ্গণে নেত্রকোনা জেলায় সেরা রেজাল্ট করায় র‍্যালি, কেক কাটা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, কোন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমদাদাল তালুকদার।

এসময় তিনি জানান, এ প্রতিষ্ঠানটি এসএসসি পরীক্ষায় নেত্রকোনা জেলায় সেরা হওয়ায় কেন্দুয়া উপজেলা প্রশাসন গর্ববোধ করছে পাশাপাশি যারা এই গর্ববোধ করার কাজটি করেছেন সেই প্রিয় শিক্ষার্থীদের উত্তর উত্তর সফলতা কামনা করেন তিনি।  

প্রধান শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, এবারে এসএসসি পরীক্ষায় মোট ৪৯ জন ছাত্রছাত্রী অংশ নেয়। পরীক্ষার্থীরা সবাই উত্তীর্ণ হওয়ায় ও ৪৮ পরীক্ষার্থী জিপিএ-৫ অর্জন করে উপজেলাসহ জেলায় সেরা হওয়া ও ময়মনসিংহ বোর্ডে ৭ম স্থান অর্জন করায় শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকদের কৃতজ্ঞতা জানিয়ে বলেন, কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ুন আহমেদের সহধর্মিণী মেহের আফরোজ শাওনের সঠিক দিক নির্দেশনায় ও সকলের সার্বিক প্রচেষ্টার ফলে আমরা এবারো শতভাগ সফলতা ধরে রাখতে পেরেছি।
নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ী ইউনিয়নে প্রয়াত হুমায়ুন আহমেদ নিজ গ্রাম কুতুবপুরে শহীদ স্মৃতি বিদ্যাপীঠ প্রতিষ্ঠিত। 

এবারে প্রতিষ্ঠানটির ৪৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৮ জন। জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ২৬জন ছেলে ও ২২জন মেয়ে রয়েছেন। 

এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল আলম বলেন, শহীদ স্মৃতি বিদ্যাপীঠ বরাবরই ভাল রেজাল্ট করে। এবছরও তারা শতভাগ রেজাল্ট করেছে। আমরা কেন্দুয়া উপজেলা প্রশাসন এ রেজাল্টের জন্য গর্ববোধ করছি পাশাপাশি তাদের জন্য দোয়া ও শুভ কামনা জানাচ্ছি।

শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী তীব্র সেশনজটের মহাশঙ্কা - dainik shiksha তীব্র সেশনজটের মহাশঙ্কা কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! - dainik shiksha কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন - dainik shiksha ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট - dainik shiksha কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0049409866333008