কেন্দ্র সচিব ও হল সুপারসহ চারজনকে অব্যাহতি - দৈনিকশিক্ষা

কেন্দ্র সচিব ও হল সুপারসহ চারজনকে অব্যাহতি

দৈনিক শিক্ষাডটকম, কেন্দুয়া (নেত্রকোণা) |

দৈনিক শিক্ষাডটকম, কেন্দুয়া (নেত্রকোণা) : নেত্রকোণার কেন্দুয়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রের একটি কক্ষের পরীক্ষার্থীদের নির্ধারিত সময়ের চেয়ে অতিরিক্ত ২০ মিনিট সময় দেয়ার অভিযোগে ওই কেন্দ্রের সচিব ও হল সুপারসহ চার শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে। উপজেলার সায়মা শাহজাহান একাডেমিতে এ ঘটনা ঘটে। মঙ্গলবার দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, অব্যাহতিপ্রাপ্ত কেন্দ্র সচিব উপজেলার মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন দেবনাথ, হল সুপার মো. গোলাম কিবরিয়া উপজেলার শিক্ষাবিদ আব্দুর রহমান স্মৃতি বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা সায়মা শাহজাহান একাডেমির শিক্ষক সুব্রত লাল ভট্টাচার্য ও মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাসির উদ্দিন। তাদের পরিবর্তে গন্ডা দ্বি-মুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দিলোয়ার হোসেনকে কেন্দ্র সচিব, গগডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেনকে হল সুপার, নওপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আলমগীর ও গন্ডা দ্বি-মুখি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নয়ন চন্দ্রকে নিয়োগ করা হয়েছে। এছাড়া ঘটনাটি তদন্ত করে সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. রাজিব হোসেন তাকে দায়িত্ব দিয়েছেন।

এদিকে মঙ্গলবার সায়মা শাহজাহান একাডেমি পরীক্ষা কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা নিশ্চিত করে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ইসলাম ধর্ম বিষয়ের পরীক্ষা গ্রহণ করা হয়েছে। এছাড়া ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক সামছুল ইসলাম পরীক্ষা চলাকালে এ কেন্দ্রটি পরিদর্শন করেন।   

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, গত ২৫ ফেব্রুয়ারি সায়মা শাহজাহান একাডেমিতে ভেন্যু পরীক্ষা কেন্দ্রে গণিত বিষয়ের পরীক্ষা শেষে অন্যসব পরীক্ষার্থীরা কেন্দ্র ছেড়ে চলে গেলেও এক নম্বর কক্ষের শিক্ষার্থীরা অতিরিক্ত ২০ মিনিট সময় তাদের খাতায় উত্তর লিখার সুযোগ পায়। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. রাজিব হোসেন বলেন, এ ঘটনায় চারজন শিক্ষককে অব্যাহতি দিয়ে অন্যদের দায়িত্ব দেয়া হয়েছে এবং ঘটনাটি তদন্ত করতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

উল্লেখ, সায়মা শাহজাহান একাডেমি কেন্দ্রে কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়, সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় ও আলহাজ আতিকুর রহমান ভূইয়া একাডেমির  ৫২০ জন নিয়মিত পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন। 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029149055480957