কোচিং করানোর দায়ে ৫ জনকে অর্থদণ্ড - বিবিধ - দৈনিকশিক্ষা

কোচিং করানোর দায়ে ৫ জনকে অর্থদণ্ড

বগুড়া প্রতিনিধি |

বগুড়ায় সরকারি আদেশ অমান্য করে কোচিং ও প্রাইভেট পড়ানোর দায়ে পাঁচজনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার শহরের সেউজগাড়ি ও কামারগাড়ি এলাকায় অভিযান চালিয়ে এ অর্থদণ্ড করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন সেউজগাড়ি এলাকার অর্থনীতি বিষয়ের শিক্ষক আলতাব হোসেন (৪৫), হিসাববিজ্ঞানের খোকন (২৩), কামারগাড়ি এলাকায় রিপন মিয়া (৩৪), ওয়াজেদ আলী শ্রাবণ (৩২) ও রাজু আহমেদ (৩৪)। তাঁরা সবাই কোচিং ও প্রাইভেটে শিক্ষকতা করে আসছিলেন। অভিযান চলাকালে আরও দুজন পালিয়ে যাওয়ায় তাঁদের জরিমানা করা যায়নি।

পুলিশের সহযোগিতায় দুই ঘণ্টার অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ইশরাত জাহান। তিনি বলেন, সরকারি আদেশ অমান্য করায় প্রত্যেককে ২০০ টাকা করে মোট এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে তাঁদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বলেন, দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা কোচিংয়ের মতো করে শিক্ষার্থী পড়াচ্ছিলেন। এ কারণে তাঁদের জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, জেএসসি ও জেডিসি পরীক্ষা অবাধ, সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় নির্দেশনা জারি করেছে। এ জন্য ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখতে বলা হয়।

আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website