কোনো শিক্ষার্থী করোনা আক্রান্ত হলে স্কুল কর্তৃপক্ষকে জানাতে হবে : মহাপরিচালক - স্কুল - দৈনিকশিক্ষা

কোনো শিক্ষার্থী করোনা আক্রান্ত হলে স্কুল কর্তৃপক্ষকে জানাতে হবে : মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক |

কোনও শিক্ষার্থী বা তাদের পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে স্কুল কর্তৃপক্ষকে জানাতে নির্দেশনা দিয়েছে সরকার। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক. ড. সৈয়দ গোলাম ফারুক গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এই তথ্য জানিয়েছেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বলেন, করোনা শনাক্ত হলে শিক্ষার্থী স্কুলে যাবে না। এছাড়া উপসর্গ দেখা দিলে বা শিক্ষার্থীর পরিবারের কেউ করোনা আক্রান্ত হলে বা উপসর্গ দেখা দিলে ওই শিক্ষার্থী স্কুলে যাবে না। আর স্কুল কর্তৃপক্ষকে এই বিষয়টি জানাতে হবে। স্কুল কর্তৃপক্ষ অধিদফতরকে জানালে বিশেষজ্ঞদের পরামর্শে সংশ্লিষ্ট স্কুলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

৫৪৫ দিন পর স্কুল খোলার প্রথম দিনেই সব শিক্ষাপ্রতিষ্ঠানে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে। এসব মাস্ক ও স্যানিটাইজারের টাকার উৎস কী হবে জানতে চাইলে অধ্যাপক. ড. সৈয়দ গোলাম ফারুক বলেন, ‘যে স্কুলের শিক্ষার্থী সাত হাজার তাদের কাছে এই টাকার ব্যবস্থা করা কোনও সমস্যা নয়, বরং ছোট ছোট স্কুলেরও এই সামর্থ্য রয়েছে।’

ঝরে পড়ে শিক্ষার্থীদের ফিরিয়ে আনার বিষয়ে তিনি বলেন কয়েক দিন পর এই বিষয়ে বোঝা যাবে। ১৫-২০ দিনের মধ্যেই বোঝা যাবে। সেই আলোকে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।


দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী - dainik shiksha অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী - dainik shiksha শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু - dainik shiksha এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ - dainik shiksha অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ - dainik shiksha করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ please click here to view dainikshiksha website