ক্লাসে ফিরে খুশি শিক্ষার্থীরা - স্কুল - দৈনিকশিক্ষা

ক্লাসে ফিরে খুশি শিক্ষার্থীরা

নরসিংদী প্রতিনিধি |

দীর্ঘ ছুটির পর ক্লাসে ফিরেছে নরসিংদীর শিক্ষার্থীরা। স্কুলে ফিরে খুশি তারা। আর শিক্ষার্থীদের শিক্ষাজীবন আবারও সচল হওয়ায় খুশি অভিভাবকরা। রোববার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পড়ে শিক্ষার্থীদের ক্লাসে প্রবেশ করানো হয়। যদিও অভিযোগ আছে, স্কুল-কলেজের শিক্ষার্থীরা  রাস্তায় চলাচলের সময় স্বাস্হ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছে না। স্কুল-কলেজের বাইরে বেশি ভাগ শিক্ষার্থী মাস্ক পড়ছে না। স্কুল কলেজে প্রবেশের সময় মাস্ক পড়ছে। কয়েকটি স্কুল ঘুরে এ  দৃশ্য দেখা গেছে।

পাঁচদোনা স্যার কে. জি. গুপ্ত উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে শিক্ষার্থীদের তাপমাত্রা  মাপা ও মাস্ক পড়া ছাড়া কাউকে স্কুলে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুম বিল্লাহ দৈনিক শিক্ষাডটকমকে জানান, আমরা বিদ্যালয়ের ভিতরে শতভাগ স্বাস্থ্যবিধি  মেনে চলার জন্য শিক্ষার্থীদের তাপমাত্রা মাপা, হাত ধোয়া, মাস্ক পড়া, সামাজিক দূরত্ব নিশ্চিত করাসহ সব সরকারি নির্দেশনা মেনে চলার ব্যবস্থা করেছি। শিক্ষার্থীরা বাড়ি থেকে  স্কুলে আসার  সময়  স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ক্লাসে ক্লাসে বলা হচ্ছে।

স্কুল-কলেজ খোলার উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। করোনা সুরক্ষায় মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার এবং শারীরিক দূরত্ব বজায় রাখতে দেখা গেছে অনেককে। সন্তানরা দীর্ঘ বন্দিদশা থেকে মুক্তি পাওয়ায় খুশি অভিবাবকরাও। এতে স্বস্তি ফিরেছে  শিক্ষার্থী ও অভিভাবকদের মনে। স্কুল-কলেজ খোলায় সন্তানরা ফের পড়াশোনায় মনযোগী হবে বলে আশাবাদী শিক্ষক-অভিভাবকরা। 

অভিভাবক মোহাম্মদ অহিদুজ্জামান দৈনিক শিক্ষাডটকমকে জানান, স্কুল কলেজ খোলায় আমি অভিভাবক হিসেবে খুশি। আমার সন্তান স্বাস্থ্যবিধি মেনে স্কুলে যাচ্ছে। সকল শিক্ষার্থী স্বাস্থ্য বিধি মেনে চলবে কিনা তা নিয়ে আশংকায় আছি।

ছবি : নরসিংদী প্রতিনিধি

৯ম শ্রেণির ছাএ তানভীর দৈনিক শিক্ষাডটকমকে জানায়,  দীর্ঘদিন পর  স্কুল আসতে পেরে খুশি। আবার বন্ধুদের সাথে দেখা হয়েছে। 

তবে, অনেক স্কুলে এখনো শিক্ষার্থীর তুলনায় হাত ধোয়ার পর্যাপ্ত ব্যবস্থা  করা হয়নি।  

ছবি : নরসিংদী প্রতিনিধি

এতদিন বন্ধ থাকায় স্কুল-কলেজের আঙ্গিনায় আগাছা জন্মেছে। ধূলো পড়েছে ক্লাসরুমে। বেঞ্চে-চেয়ার-টেবিল ও স্কুলের আঙিনা পরিষ্কার করেছে স্কুল কতৃপক্ষ। একটানা অনেক দিন শিক্ষার্থীরা ক্লাসে যেতে না পাড়ায় অনেকটা ‘গৃহবন্দি’ হয়ে পড়েছিলো। সে ‘বন্দিদশা’ আজ শেষ হলো।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website