ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে কমিউনিটি পুলিশিং ডে উদযাপনের অভিযোগ - দৈনিকশিক্ষা

ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে কমিউনিটি পুলিশিং ডে উদযাপনের অভিযোগ

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি |

বোয়ালখালীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে শোভাযাত্রা ও সভায় স্কুলশিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে অংশগ্রহণ করানোর অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বোয়ালখালী উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি শনিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত থানা চত্বরে এসব কর্মসূচি পালন করে। অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং উপজেলা শাখা এবং সদ্য গঠিত বিট পুলিশিং কমিটির সদস্যদের উপস্থিত থাকার কথা থাকলেও গুটি কয়েকজন ছিলেন।

অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ক্লাস বন্ধ করে আমাদের সন্তানদের ঘণ্টার পর ঘণ্টা কর্মসূচিতে রাখার বিষয়টি দুঃখজনক। শনিবার দশম শ্রেণির নির্বাচনী ও ৮ম শ্রেণির মডেল টেস্ট পরীক্ষা ছিল।

গোমদণ্ডী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বিষু কুমার বড়ুয়া বলেন, ‘প্রধান শিক্ষক ওমরা হজ পালনে যাওয়ার আগে নির্দেশ দিয়ে গেছেন সরকারি ওই অনুষ্ঠানে কয়েক শ শিক্ষার্থী পাঠানোর জন্য।’ তাই তিনি শিক্ষকের তত্ত্বাবধানে সেখানে শিক্ষার্থীদের পাঠিয়েছেন। বলেন, ‘নির্দেশনা আছে সরকারি অনুষ্ঠান, তাই ক্লাস বন্ধ করে পাঠাতে হয়েছে।’

তবে চট্টগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, ‘শিক্ষার্থীদের ওই অনুষ্ঠানে অংশগ্রহণের কোনো ধরনের নির্দেশনা আমার কাছে নেই। শিক্ষার্থীরা শেখার জন্য চাইলে অংশ নিতে পারে।’ কিন্তু ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে অনুষ্ঠানে যোগদানের ব্যাপারে তিনি অবগত নন। বিষয়টি তিনি খোঁজ নিয়ে দেখবেন বলে জানান।

বোয়ালখালী কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম সেলিম বলেন, ‘কাজটা যদি মহৎ হয় তাহলে এ বিষয়ে সহযোগিতা করা উচিত। পুরস্কার বিতরণ ছিল তাই বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নিয়েছে। ক্লাস বন্ধ থাকলে তাতে অসুবিধা কি?’

এদিকে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহর সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুল আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন, উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম সেলিম, উপজেলা জাসদের সভাপতি মনির উদ্দিন খান, পুলিশ পরিদর্শক মো. হেলাল উদ্দিন ফারুকী, শাকপুরা ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান প্রমুখ।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031170845031738