খালেদা জিয়াকে নিশ্চিহ্ন করতে উঠেপড়ে লেগেছে সরকার : ফখরুল - বিবিধ - দৈনিকশিক্ষা

খালেদা জিয়াকে নিশ্চিহ্ন করতে উঠেপড়ে লেগেছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক |

সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পরিত্যক্ত কারাগারে রেখে অসুস্থতার দিকে ঠেলে দিয়েছে- এমন অভিযোগ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে রাজনীতি থেকে শুধু নয়, তাকে জীবন থেকে নিশ্চিহ্ন করতে উঠেপড়ে লেগেছে সরকার।   

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন। বিএনপি চেয়ারপারসনের মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দাবিতে জাতীয়তাবাদী যুবদল এই সমাবেশের আয়োজন করে।

কারাগারে থাকা অবস্থায় দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে 'স্লো-পয়জনিং' করা হয়েছিল কি-না– এমন প্রশ্ন তুলে মির্জা ফখরুল বলেন, যারা গুম খুন করছে , ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে, তাদের দ্বারা কোনোকিছু অসম্ভব নয়।

তিনি বলেন, হাসপাতালে রেখেও উন্নত চিকিৎসার ব্যবস্থা না করায় আজ দেশনেত্রী গুরুতর অসুস্থ হয়েছেন। খালেদা জিয়া এতটাই অসুস্থ যে তাকে দেশে চিকিৎসা দেওয়া সম্ভব হবে না।

বিএনপি মহাসচিব বলেন, মন্ত্রীরা চাইলেও একজনের কারণে বিদেশ যেতে পারছেন না খালেদা জিয়া। মন্ত্রীরা বলছেন, জনগণ বলছে, সবাই বলছে, বিদেশি চাপ আছে, কিন্তু তিনি কারো কথা শুনছেন না। শুধুমাত্র প্রতিহিংসার কারণে তিনি কারো কথা শুনছেন না।

দেশে গণতন্ত্র নেই দাবি করে মির্জা ফখরুল বলেন, আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের গণতন্ত্রের সভায় বাংলাদেশের নাম না থাকায় এটা প্রমাণ হয়েছে।

সমাবেশ থেকে হরতাল কর্মসূচি ঘোষণার আহ্বান জানানো হলে কিছু ক্ষুব্ধ হয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। কৌশলগতভাবে কর্মসূচি পালন করতে হবে, সবাইকে রাস্তায় নামতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য সরকারকে বাধ্য করা হবে।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন সংগঠনের সহ সভাপতি আলী আকবর চুন্নু, মোনায়েম মুন্না, গোলাম রাব্বানি,  তরিকুল ইসলাম বনি, এস এম জাহাঙ্গীর, জাকির হোসেন সিদ্দিকী, সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সহ-সভাপতি মোনায়েম মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান প্রমুখ।

দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ - dainik shiksha দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ আগামী বছর এসএসসি পরীক্ষা দিতে রেজিস্ট্রেশনের সুযোগ - dainik shiksha আগামী বছর এসএসসি পরীক্ষা দিতে রেজিস্ট্রেশনের সুযোগ বদলি চালু করতে ১৭ আগস্টের মধ্যে শিক্ষকদের তথ্য হালনাগাদ করার নির্দেশ - dainik shiksha বদলি চালু করতে ১৭ আগস্টের মধ্যে শিক্ষকদের তথ্য হালনাগাদ করার নির্দেশ শোকের পুরো মাস কালো ব্যাজ ধারণ করতে হবে শিক্ষক-শিক্ষা কর্মকর্তাদের - dainik shiksha শোকের পুরো মাস কালো ব্যাজ ধারণ করতে হবে শিক্ষক-শিক্ষা কর্মকর্তাদের শিক্ষার এনজিওর বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ - dainik shiksha শিক্ষার এনজিওর বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ শিক্ষা বোর্ড-এনটিআরসিএ-অধিদপ্তরের সব সভা ভার্চুয়াল মাধ্যমে - dainik shiksha শিক্ষা বোর্ড-এনটিআরসিএ-অধিদপ্তরের সব সভা ভার্চুয়াল মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীরা এখনো বই পায়নি - dainik shiksha বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীরা এখনো বই পায়নি পীরগাছায় ভেঙে পড়েছে শিক্ষা ব্যবস্থা, কর্মকর্তারা ব্যস্ত উপকরণ ব্যবসায় - dainik shiksha পীরগাছায় ভেঙে পড়েছে শিক্ষা ব্যবস্থা, কর্মকর্তারা ব্যস্ত উপকরণ ব্যবসায় please click here to view dainikshiksha website