খালেদা জিয়ার আরও কিছু শারীরিক পরীক্ষা দিয়েছে মেডিক্যাল বোর্ড - বিবিধ - দৈনিকশিক্ষা

খালেদা জিয়ার আরও কিছু শারীরিক পরীক্ষা দিয়েছে মেডিক্যাল বোর্ড

নিজস্ব প্রতিবেদক |

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আরো কিছু শারীরিক পরীক্ষা দিয়েছে তাঁর চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ড। রবিবার (২ মে) এক বৈঠকে খালেদা জিয়ায় চিকিৎসায় গঠিত ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড আগে যেসব পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে তা পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন ডা. এ জেড এম জাহিদ হোসেন। 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ছবি : সংগৃহীত

জানা গেছে, খালেদা জিয়ার বিভিন্ন পরীক্ষার রিপোর্ট পর্যবেক্ষণ করা হয় মেডিক্যাল বোর্ডের বৈঠকে। বোর্ডের প্রধান অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে বৈঠকে অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. আব্দুল্লাহ আল মামুন, ডা. সিনা, ডা. ফাহমিদা বেগম, ডা. মাসুম কামাল, ডা. আল মামুন, সাদিকুল ইসলাম এবং ডা. তামান্না উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

প্রায় একঘণ্টার বৈঠকে এসব চিকিৎসকরা খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানতে তার বিভিন্ন মেডিক্যাল টেস্ট পর্যবেক্ষণ করেন।

অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, মেডিক্যাল বোর্ড যখন সব পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট দেখে খালেদা জিয়াকে সম্পূর্ণ সুস্থ মনে করবেন তখন বাসায় নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত দেবেন। রবিবার আগের রিপোর্ট রিভিউ করে নতুন কিছু পরীক্ষার পরামর্শ দিয়েছেন। তার (খালেদা জিয়া) শারীরিক অবস্থা স্থিতিশীল, অনেকটাই ভালো। যদিও ওনার পরীক্ষা-নিরীক্ষা চলছে। সোমবারও কিছু পরীক্ষা হবে।

করোনাভাইরাসে আক্রান্ত খালেদা জিয়া এখন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তার গুলশানের বাসা 'ফিরোজা'র সব স্টাফ এরই মধ্যে করোনামুক্ত হয়েছেন। চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়ার শরীরেও করোনার কোনো উপসর্গ নেই। তিনি এখন নন কভিড রোগী হিসেবে চিকিৎসাধীন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

উল্লেখ্য, গত ১০ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা 'ফিরোজা'য় তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফ এম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পর দ্বিতীয়বারের মতো খালেদা জিয়ার করোনা টেস্ট হলেও ফলাফল পজিটিভ আসে। এরপর ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে খালেদা জিয়ার চিকিৎসার জন্য অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

দ্বিতীয়বার করোনা টেস্টের পর ডা. এফ এম সিদ্দিকী বলেন, লো-টাইটেলে পজিটিভ রিপোর্ট আসলেও ৫/৬দিনের মধ্যে তিনি পুরোপুরি করোনামুক্ত হবেন। তবে সেই ৫/৬ দিন অতিবাহিত হলেও আনুষ্ঠানিকভাবে খালেদা জিয়া করোনামুক্ত হয়েছেন তা এখনও ঘোষণা করা হয়নি। যদিও বিচ্ছিন্নভাবে গত এক সপ্তাহ যাবৎ সব চিকিৎসক দাবি করছেন, খালেদা জিয়া নন কভিড রোগী হিসেবে এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন।

তিনশ নম্বরের পরীক্ষায় শিক্ষা ক্যাডারের ৯০ শতাংশই ফেল! - dainik shiksha তিনশ নম্বরের পরীক্ষায় শিক্ষা ক্যাডারের ৯০ শতাংশই ফেল! প্রাথমিক শিক্ষকদের পদোন্নতি সংকট নিরসনে জনপ্রশাসনে চিঠি - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের পদোন্নতি সংকট নিরসনে জনপ্রশাসনে চিঠি শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করে পরীক্ষা নিলো ঢাবির ফার্সি বিভাগ - dainik shiksha শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করে পরীক্ষা নিলো ঢাবির ফার্সি বিভাগ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে অনার্সের ভাইভা বোর্ডে করোনা আক্রান্ত অধ্যক্ষ - dainik shiksha অনার্সের ভাইভা বোর্ডে করোনা আক্রান্ত অধ্যক্ষ শিক্ষা কমিশন গঠনের আইনগত কাঠামো তৈরি হচ্ছে - dainik shiksha শিক্ষা কমিশন গঠনের আইনগত কাঠামো তৈরি হচ্ছে ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ সরকারি গাড়ি নিয়ে দ্বন্দ্বে কুবি উপাচার্য-ট্রেজারার - dainik shiksha সরকারি গাড়ি নিয়ে দ্বন্দ্বে কুবি উপাচার্য-ট্রেজারার please click here to view dainikshiksha website