খুবির সামাজিক বিজ্ঞান স্কুলের ৯ শিক্ষার্থী পেলেন ডিনস অ্যাওয়ার্ড - দৈনিকশিক্ষা

খুবির সামাজিক বিজ্ঞান স্কুলের ৯ শিক্ষার্থী পেলেন ডিনস অ্যাওয়ার্ড

দৈনিক শিক্ষাডটকম, খুবি |

দৈনিক শিক্ষাডটকম, খুবি: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সামাজিক বিজ্ঞান স্কুলভুক্ত ৪টি ডিসিপ্লিনের আন্ডারগ্র্যাজুয়েট ও মাস্টার্স প্রোগ্রামের ৯ জন মেধাবী শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড এবং ডিনস স্কলারশিপ দেওয়া হয়েছে। গতকাল বুধবার বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের আচার্য প্রফুল্ল চন্দ্র রায় কেন্দ্রীয় গবেষণাগারের কনফারেন্স রুমে এ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে ফুল, ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন।

ডিনস অ্যাওয়ার্ড পাওয়া’ ১৯ ব্যাচের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের শিক্ষার্থীরা হলেন, অর্থনীতি ডিসিপ্লিনের নাফিসা আবেদীন (সিজিপিএ ৩.৮১), সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের আশিক মন্ডল (সিজিপিএ ৩.৭৮), ডেভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের সায়ীদা জামান (সিজিপিএ ৩.৯২) এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের মায়মুনা জামান আলভি (সিজিপিএ ৩.৮৬)।

  

ডিনস অ্যাওয়ার্ড পাওয়া ২১ ব্যাচের মাস্টার্স প্রোগ্রামের শিক্ষার্থীরা হলেন, অর্থনীতি ডিসিপ্লিনের সজীব চৌধুরী (সিজিপিএ ৩.৯৮), একই ডিসিপ্লিনের শারমিন আক্তার কেয়া (সিজিপিএ ৩.৯৮), সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের জান্নাতুল ফেরদৌস নিশাত (সিজিপিএ ৩.৯১), ডেভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের মর্তুজা মাহামুদ তোহান (সিজিপিএ ৩.৯৬) এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের মো. গিয়াস উদ্দিন বাবু সিজিপিএ ৩.৯২)।

একই অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান স্কুলভুক্ত ৪টি ডিসিপ্লিনের ১০ জনকে ডিনস স্কলারশিপ প্রদান করা হয়। স্কলারশিপপ্রাপ্তরা হলেন, অর্থনীতি ডিসিপ্লিনের ২২ ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান, আশিয়া খাতুন সুখী, ২৩ ব্যাচের শিক্ষার্থী রুমি জান্নাত, চন্দ্র কিশোর রায়, সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের ২২ ব্যাচের শিক্ষার্থী শাহারিয়া খাতুন রুমি, ২৩ ব্যাচের শিক্ষার্থী শেখ মোহাম্মদ ইশতিয়াক অর্ণব, গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ২২ ব্যাচের শিক্ষার্থী অর্ক মন্ডল, নুসরাত সুলতানা, ২৩ ব্যাচের শিক্ষার্থী মো. নাঈমুর রহমান খান এবং তনয় রায়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘ডিনস অ্যাওয়ার্ড শিক্ষার্থীদের একাডেমিক ক্ষেত্রে অসাধারণ ফলাফলের স্বীকৃতি। এটি তাদের ভবিষ্যৎ পথচলা ও কর্মজীবনে পাথেয় হিসেবে কাজ করবে। এই গ্র্যাজুয়েটরা ভবিষ্যতে সারা বিশ্বে নেতৃত্বের স্থানে আসবে।

তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় এখন বেশি গুরুত্ব দিচ্ছে গবেষণার প্রতি। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের গবেষণামুখী ও দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে শিক্ষকেরা নিরলস প্রচেষ্টা করে যাচ্ছেন। নবীন প্রজন্মকে যোগ্য করে তোলার মহান ব্রত নিয়ে কাজ করছেন। এ জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য অধ্যাপক ড. মোসাম্মাৎ হোসনে আরা। সংশ্লিষ্ট স্কুলের ডিন অধ্যাপক ড. আব্দুল্লাহ আবু সাঈদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমাজবিজ্ঞান ডিসিপ্লিন প্রধান অধ্যাপক ড. সেলিনা আহমেদ। অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি প্রকাশ করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের মায়মুনা জামান আলভি।

অনুষ্ঠান সঞ্চালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ও প্রধান সারা মনামী হোসেন এবং সহকারী অধ্যাপক মো. মাহদী-আল-মুহতাসিম নিবিড়। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ডিন, সংশ্লিষ্ট স্কুলভুক্ত ডিসিপ্লিনসমূহের প্রধান, শিক্ষক, অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

জটিলতায় কলেজ ভর্তি, আবেদন শুরু সন্ধ্যায় - dainik shiksha জটিলতায় কলেজ ভর্তি, আবেদন শুরু সন্ধ্যায় ঘূর্ণিঝড় রেমাল: স্কুল সংক্রান্ত মন্ত্রণালয়ের নির্দেশ - dainik shiksha ঘূর্ণিঝড় রেমাল: স্কুল সংক্রান্ত মন্ত্রণালয়ের নির্দেশ দুর্যোগকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা তারিখ নিয়ে দুই চিন্তা - dainik shiksha শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা তারিখ নিয়ে দুই চিন্তা ঘূর্ণিঝড় রেমালের প্রভাব থাকবে ১৪ ঘণ্টা - dainik shiksha ঘূর্ণিঝড় রেমালের প্রভাব থাকবে ১৪ ঘণ্টা মোংলা নদীতে ৮০ জন যাত্রী নিয়ে ট্রলারডুবি - dainik shiksha মোংলা নদীতে ৮০ জন যাত্রী নিয়ে ট্রলারডুবি সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল - dainik shiksha সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.005073070526123