খুলনার গুলিবিদ্ধ কিশোরীর ৫৮ ঘণ্টা পর অস্ত্রোপচার - দৈনিকশিক্ষা

খুলনার গুলিবিদ্ধ কিশোরীর ৫৮ ঘণ্টা পর অস্ত্রোপচার

খুলনা প্রতিনিধি |

গুলিবিদ্ধ হওয়ার ৫৮ ঘণ্টা পর খুলনার কিশোরী লামিয়ার (১৪) পায়ে অস্ত্রোপচার করা হচ্ছে। সোমবার (৩১ আগস্ট)তাকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে লামিয়াকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
হাসপাতালের সার্জারি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ও বিভাগের সহকারী রেজিস্ট্রার সুব্রত কুমার মণ্ডল প্রথম আলোকে বলেন, বিভাগীয় প্রধান অধ্যাপক মেহেদী নেওয়াজ ও অনুপ কুমার মজুমদারের তত্ত্বাবধানে লামিয়ার অস্ত্রোপচার হয়।

লামিয়ার মামা তরিকুল ইসলাম বলেন, ‘শুক্রবার গুলি লাগার পর থেকেই ব্যথার যন্ত্রণায় ছটফট করছিল লামিয়া। গুলি লাগার জায়গায় রক্ত পড়া বন্ধ হলেও যন্ত্রণায় সে ঘুমাতে পারছিল না। ডাক্তাররা বলেছিলেন অপারেশন করায় জটিলতা

আছে, এ জন্য দেরি হবে। পরীক্ষা-নিরীক্ষা শেষে আজ সকাল নয়টার দিকে তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়েছে।’
এদিকে গুলির ঘটনায় গত শনিবার খুলনা সদর থানায় চারজনকে আসামি করে মামলা করেন ঠিকাদার ইউসুফ আলী। তার ছোড়া গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে লামিয়ার পায়ে লাগে। রোববার ঠিকাদারের করা চাঁদাবাজির মামলার ঘটনায় পুলিশ চার তরুণকে গ্রেপ্তার করেছে। এই চারজন হলেন যশোরের কেশবপুরের হদ গ্রামের মোহাম্মদ আবু সাঈদ (২২), বাগেরহাটের রামপালের বারুইপাড়া গ্রামের মো. ইসমাইল মল্লিক (২৭), খুলনার কয়রার গোগড়া গ্রামের মো. মেহেদী হাসান (২১) ও খুলনার দৌলতপুরের পাবলা এলাকার মো. সাইফুল ইসলাম (২৩)।

আরও পড়ুন: স্কুলছাত্রী গুলিবিদ্ধ, তদন্তে পুলিশ

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে তথ্যপ্রযুক্তির সহায়তায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের প্রত্যেককে পাঁচ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে। আমরা ঘটনাটির আরও তদন্ত করব।’

ঠিকাদার ইউসুফ আলীর করা মামলার এজাহারে বলা হয়, ঠিকাদারির একটি কাজ নিয়ে ওই চারজন তাঁর বাড়িতে এসে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে প্রাণনাশের হুমকি দেন। তখন তিনি তাঁদের চাঁদার টাকা দেবেন বলে ঘরের ভেতর গিয়ে পিস্তল আনেন। পিস্তল দেখে ওই চারজন দৌড় দেন। তখন ঠিকাদার দুটি ফাঁকা গুলি ছোড়েন। সেই গুলির একটি লামিয়ার পায়ে লাগে।

তবে ঠিকাদার ঘটনাটি ভিন্ন খাতে নিতে মামলায় মিথ্যা তথ্য দিয়েছেন বলে অভিযোগ করেছেন গ্রেপ্তার চার তরুণের স্বজনেরা। সাইফুলের মামা মো. সোহেল অভিযোগ করেন, ঠিকাদার ইউসুফ আলীর মেয়ের সঙ্গে গ্রেপ্তার একজনের প্রেমের সম্পর্ক ছিল।

ওই ছেলে গত কয়েক দিন ধরে ফোন দিয়ে মেয়ের নম্বরটি বন্ধ পান। তিনি জানতে পারেন, মেয়েটিকে অন্যত্র বিয়ে দিয়ে দিচ্ছেন ঠিকাদার। এ অবস্থায় তিন বন্ধুকে নিয়ে তিনি ঠিকাদারের বাড়িতে যান। এ সময় উত্তেজিত হয়ে ঠিকাদার ইউসুফ আলী প্রথমে তাদের গালিগালাজ করেন এবং পরে পিস্তল দিয়ে তাড়া দেন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0075840950012207