খোলার একদিন আগেই বিদ্যালয়ে চুরি - স্কুল - দৈনিকশিক্ষা

খোলার একদিন আগেই বিদ্যালয়ে চুরি

নীলফামারী প্রতিনিধি |

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার একদিন আগে নীলফামারীর ডোমার শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাত হতে ভোরের যেকোনো সময়ের মধ্যে বিদ্যালয়ে প্রধান শিক্ষকের অফিস কক্ষের তালা ভেঙে বিভিন্ন মালামাল চুরি হয়েছে।

জানাগেছে, পৌরসভার প্রাণকেন্দ্রে শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়টি অবস্থিত। ১২ সেপ্টেম্বর স্কুল খোলার সিদ্ধান্তের পর এক সপ্তাহ ধরে স্কুল পরিচ্ছন্নতার কাজ করে আসছে বিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিদিনের ন্যায় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চলে স্কুল ধোয়া-মোছার কাজ। শুক্রবার রাতের কোনো এক সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষের তালা ভেঙ্গে কক্ষের ভিতরে থাকা সিসিটিভি মনিটর, ডিভিআর, সিসি ক্যামেরা, কম্পিউটার সেট, রাউটার, অণু ও জাতীয় পতাকা চুরি করে নিয়ে যায় চোরেরা। এ সময় চোরেরা আলমিরার তালা ভাঙ্গলেও কোন কিছু নেয় নি। শনিবার সকালে স্কুল খুলতে এসে অফিস সহায়ক কাম প্রহরী রুবেল ইসলাম প্রধান শিক্ষকের কক্ষের তালা ভাঙ্গা দেখতে পেয়ে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিকে ফোনের মাধ্যমে বিষয়টি অবহিত করে। খবর পেয়ে প্রধান শিক্ষক গোলাম সারওয়ার বাবু ও সভাপতি রাশেদ মাহমুদ উজ্জ্বল তাৎক্ষনিক স্কুলে এসে পুলিশে খবর দেন।

স্থানীয়রা জানিয়েছে এর আগেও একাধিক বার এই বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছিল। ম্যানেজিং কমিটির সভাপতি রাশেদ মাহমুদ উজ্জ্বল এর আগেও বিদ্যালয় চুরির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্থানীয়ভাবে সেই সময় বিষয়টি মীমাংসা করা হয়েছিলো। কারণ যে চুরি করেছিলো সে ছিল প্রতিবন্ধী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সারওয়ার বাবু জানান, চুরি যাওয়া জিনিসপত্রের তালিকা করে থানায় অবহিত করা হয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে।

শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। ছবি : সংগ্রহীত

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল রানা (ওসি তদন্ত) জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website