গণরুম সংকট সমাধানে ঢাবি ভিসিকে ১৫ দিনের আল্টিমেটাম - দৈনিকশিক্ষা

গণরুম সংকট সমাধানে ঢাবি ভিসিকে ১৫ দিনের আল্টিমেটাম

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আবাসন সমস্যাকে পুঁজি করে প্রথম বর্ষের শিক্ষার্থীদের গণরুমে রেখে রাজনৈতিক কর্মসূচি পালন করানো হচ্ছে বছরের পর বছর ধরে। এবার এই গণরুম সংকট সমাধানের জন্য উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে ১৫ দিনের সময় বেঁধে দিয়েছেন ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকত।

মঙ্গলবার (১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে গণরুম সমস্যা সমাধান ও নবীন শিক্ষার্থীদের সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করে ভর্তির দাবিতে আয়োজিত মানববন্ধন থেকে এই সময়সীমা বেঁধে দেয়া হয়। গণরুম হচ্ছে একটি কক্ষে ২০-৩০ জন প্রথম বর্ষের শিক্ষার্থীরা গাদাগাদি করে যেখানে থাকেন।

তানভীর হাসান সৈকত বলেন, ১৫ দিনের মধ্যে যদি গণরুম সমস্যার কোনো যৌক্তিক সমাধান না নেয়া হয়, তাহলে আমরা সব গণরুমবাসী আপনার (ভিসি) বাসায় গিয়ে থাকা শুরু করবো। ১৫ দিনের এদিক-ওদিক হবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী এখানে দাস হওয়ার জন্য আসেনি। আজ বিশ্ববিদ্যালয় র‌্যাংকিংয়ে ১০০০ এর মধ্যে না থাকার মূল কারণ হচ্ছে, এ আবাসন সংকট। কেউ ছাত্রদের কথা বলে না। এখানে ভালো মানের কোনো গবেষণা নেই।

ডাকসু নির্বাচনকালীন সময়ে সব প্যানেল থেকে গণরুম বিলুপ্ত করার কথা বলা হলেও দৃশ্যত কেউ উদ্যোগ নেয়নি। কবি জসীম উদ্‌দীন হলের এ শিক্ষার্থী নিজের সিট ছেড়ে গণরুমের শিক্ষার্থীদের সঙ্গে এক মাস ধরে অবস্থান করছেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন বরাবর স্মারকলিপি দেন সংকট সমাধানের জন্য।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0035820007324219