গণিত প্রশ্নফাঁস: কোচিং পরিচালক ও কেন্দ্রসচিবের কারাদণ্ড - পরীক্ষা - দৈনিকশিক্ষা

গণিত প্রশ্নফাঁস: কোচিং পরিচালক ও কেন্দ্রসচিবের কারাদণ্ড

টাঙ্গাইল প্রতিনিধি |

এসএসসির গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের দায়ে টাঙ্গাইলের একটি কোচিং সেন্টারের পরিচালকসহ ২ জনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার (৯ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় এ ঘটনা ঘটে। 

ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ দৈনিক শিক্ষাকে জানান, এসএসসির গণিত পরীক্ষা শুরুর দশ মিনিট আগেই ঘাটাইল উপজেলা সদর থেকে শ্যামল কোচিং সেন্টারের পরিচালক শ্যামল সাহা এবং সাগরদিঘি উচ্চ বিদ্যালয়ের দপ্তরি আব্দুর রহমানকে নৈর্ব্যত্তিক প্রশ্নসহ আটক করে পুলিশ। প্রশ্নফাঁসের সাথে একই স্কুলের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব হুমায়ুন খালিদের যোগসাজশ চিহ্নিত করে পুলিশ। হুমায়ুন খালিদ শ্যামল কোচিং সেন্টারের অন্যতম পরিচালক। তিনি তারই স্কুলের দপ্তরি আবদুর রহমানকে দিয়ে কোচিং সেন্টারের মালিক শ্যামল সাহার কাছে প্রশ্নপত্র পাঠান। পুলিশ দপ্তরি ও শ্যামল সাহাকে আটক করে।

দিলরুবা আহমেদ জানান, প্রশ্নফাঁসের সাথে কেন্দ্র সচিবের যোগসাজশ চিহ্নিত হলে ম্যাজিস্ট্রেট এম আল মামুনের নেতৃত্বে শ্যামল ও হুমায়ুন খালিদকে ১ মাস করে কারাদণ্ড দেয়া হয়। মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয় পিওন আবদুর রহমানকে।  

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু - dainik shiksha জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website