গণ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকসহ ৬৬ জনের বিরুদ্ধে ফের মামলা - Dainikshiksha

গণ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকসহ ৬৬ জনের বিরুদ্ধে ফের মামলা

সাভার প্রতিনিধি |

সাভারে গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারসহ ১৬ জনের নাম উল্লেখ করে ৬৬ জনের বিরুদ্ধে আবারও মামলা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে আশুলিয়া থানায় মোহাম্মদ আলী বাদী হয়ে তার জমিতে কানাডিয়ান কলেজের সাইনবোর্ড ভাঙচুরের অভিযোগে মামলাটি করেন। এ ঘটনায় আওলাদ হোসেন (৪৮) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। দেয়াল ভাঙচুর, লুটপাট ও মারধরের অভিযোগে এর আগে ১১ জুলাই মামলা করা হয়।

সাইনবোর্ড ভাঙচুর মামলার আসামিরা হলেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন (৫৭) ও পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্তুজা আলী বাবু, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও প্রশাসনিক কর্মকর্তা আবদুস সালামসহ ১৬ জন। এ ছাড়া অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করা হয়েছে।

এর আগে দেয়াল ভাঙচুর ও লুটপাটের মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ, রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, পরিচালক সাইফুল ইসলাম শিশির, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্তুজা আলী বাবু, আওলাদ হোসেনসহ ৯৬ জনকে আসামি করে মামলা করা হয়। এ মামলায় বুধবার দুপুরে হাইকোর্ট থেকে এক মাসের অন্তর্বর্তী জামিন নেন ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ মামলার অন্য আসামিরা। জামিন আদেশের ৩৬ ঘণ্টার ব্যবধানে বৃহস্পতিবার সকালে বিরোধপূর্ণ জমিতে কানাডিয়ান কলেজের সাইনবোর্ড ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় মোহাম্মদ আলী মামলা করেন। তবে এবার বয়োবৃদ্ধ ডা. জাফরুল্লাহ চৌধুরীকে আসামি করা হয়নি। এ মামলার পর আশুলিয়ার বাইশমাইল টাকশুর এলাকার নিজ বাড়ি থেকে আওলাদকে গ্রেফতার করে পুলিশ।

মামলার বাদী মোহাম্মদ আলী বলেন, আশুলিয়া থানার পাথালিয়া মৌজার চার দশমিক ২৪ একর জমি তিনি, তাজুল ইসলাম ও আনিছুর রহমান কিনেছেন। জমির সীমানাপ্রাচীরের মধ্যে কানাডিয়ান কলেজের সাইনবোর্ড লাগানো ছিল। সাইনবোর্ডটি মামলার আসামিরা বৃহস্পতিবার সকালে ভাংচুর করেছে।

মামলার পর ওইদিন রাতে পুলিশ টাকশুর এলাকা থেকে আওলাদকে গ্রেফতার করে। তিনি বলেন, এর আগে ১১ জুলাই সীমানাপ্রাচীর ভাংচুর, অনধিকার প্রবেশ, লুটপাটের অভিযোগে মামলা করেন। আসামিরা উচ্চ আদালত থেকে ওই মামলায় জামিন নিয়ে সাইনবোর্ড ভাংচুর করেছে।

এ ব্যাপারে গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন ও পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্তজা আলী জানান, উল্লিখিত জমিতে সীমানাপ্রাচীরসহ গণস্বাস্থ্যের একটি একতলা ভবন ছিল। এ ছাড়া বহুতল ভবন নির্মাণের জন্য মাটি কাটা হয়েছিল। ভুয়া দলিলের মাধ্যমে ভূমিদস্যু মোহাম্মদ আলী ও তার সহযোগীরা ভাড়াটে ক্যাডার দিয়ে কয়েক মাস আগে জমিটি জবরদখল করে নেয়। এ ঘটনাকে কেন্দ্র করে মামলাও করা হয়। এমনকি গণস্বাস্থ্য মেডিকেল কলেজের আবাসিক নারী শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে তাদের হল থেকে বের করে দেয়া হয়। মোহাম্মদ আলী ও তার সহযোগীরা মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

তারা আরও বলেন, কানাডিয়ান কলেজের নামে বিরোধপূর্ণ জমিতে সাইনবোর্ড লাগিয়ে এবং তা ভেঙে উল্টো আসামি করে বার বার হয়রানি করছে। থানার উপ-পরিদর্শক বদরুজ্জামন বলেন, ভাংচুর করার অভিযোগে আওলাদ নামে একজনকে বৃহস্পতিবার রাতে গ্রেফতার করা হয়েছে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0043299198150635