গাজীপুরের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ - বিবিধ - দৈনিকশিক্ষা

গাজীপুরের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত হওয়ার পর ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পেয়েছেন আসাদুর রহমান কিরণ, যিনি এর  আগেও আড়াই বছর ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেছেন। 

বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অফিস আদেশে বলা হয়, জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করার পর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালনের জন্য তিন সদস্যবিশিষ্ট একটি মেয়র প্যানেল গঠন করা হয়েছে। তারা যথাক্রমে গাজীপুরের ৪৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরন, ৫২ নং ওয়ার্ডের কাউন্সিলর মো, আব্দুল আলীম মোল্লা ও সংরক্ষিত ওয়ার্ড-১০ এর কাউন্সিলর আয়েশা আক্তার। 

 

বিকেলেই  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন আসাদুর রহমান কিরণ। 

জানা যায়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ধারা ২০(২) এর বিধান মতে মেয়রের অবর্তমানে এই প্যানেলের ১নং সদস্য ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন। 

গাজীপুর সিটি করপোরেশনের প্রথম মেয়র এম এ মান্নান। বিএনপি সমর্থিত মেয়র ২০১৫ সালে নাশকতার মামলায় গ্রেপ্তার হলে প্যানেল মেয়র হিসেবে কিরণ দায়িত্ব পান।

  

ভারপ্রাপ্ত সিটি মেয়র ও ৪৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান কিরণের সঙ্গে সাময়িক বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীরের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। জাহাঙ্গীরের স্বেচ্ছাচারিতা, দুর্নীতি ও অনিয়ম কোনোভাবেই কিরণ মেনে নিতে পারেননি। বারবার প্রতিবাদ করেছেন। কিরণ প্যানেল মেয়র নির্বাচনের দাবি জানালেও তাতে জাহাঙ্গীর কর্ণপাত করেননি বলে অভিযোগ রয়েছে। 

দ্বিতীয়বারের মতো ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পাওয়ার পর আসাদুর রহমান কিরণ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন সেটার সম্মান আমি রাখব। অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ৪০ লাখ মানুষের গাজীপুর সিটি করপোরেশনের জন্য কাজ করে যাব। নগরবাসীর জন্য ভালো কিছু করব। সাধারণ জনগণ ছাড়াও দলীয় নেতাকর্মীরা যাতে আমার কোনো কাজে কিংবা আচরণে কষ্ট না পান, আমি সচেষ্ট থাকব।’ 

২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website