গুচ্ছের ভর্তি পরীক্ষার 'এ' ইউনিটে প্রথম দুই সুমাইয়া - ভর্তি - দৈনিকশিক্ষা

গুচ্ছের ভর্তি পরীক্ষার 'এ' ইউনিটে প্রথম দুই সুমাইয়া

নিজস্ব প্রতিবেদক |

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন দু’জন। দু'জনেরই পছন্দ শাহজালালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। একজন খুলনার পাইকগাছার সুমাইয়া বিনতে মাসুদ ও অপরজন সুমাইয়া রহমান। আশ্চর্যের হলেও এ দু'শিক্ষার্থীর রয়েছে দারুণ মিল।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেলে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তির গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশিত হয়। ফলাফলে ‘এ’ ইউনিটে সম্মিলিতভাবে প্রথম হন সুমাইয়া নামের দুই শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৮৭ দশমিক ৫০ পেয়েছেন তারা।

খুলনার পাইকগাছার বিষ্ণুপুর গ্রামের মো: মাসুদুর রহমানের মেয়ে ও পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মরহুম আনওয়ারুল হকের নাতনি সুমাইয়া বিনতে মাসুদ। তিনি পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও খুলনার সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। ওই ২২ বিশ্ববিদ্যালয়ের মধ্যে তার পছন্দ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ফার্মেসি তার পছন্দের বিষয়।

প্রথম হওয়ার অনুভূতি প্রকাশ করে সুমাইয়া বিনতে মাসুদ আল্লাহর শুকরিয়া আদায় করে বলেন, তার ভালো লাগছে যে তিনি প্রথম হয়েছেন। খুবই খুশি লাগছে। আমার বাবা-মা অনেক খুশি হয়েছেন।

তিনি বলেন, তার স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার। সেই স্বপ্ন পূরণে দ্বিতীয়বার মেডিক্যাল কলেজ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন বলেও জানান তিনি।

অপরজন সুমাইয়া রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন। তিনি এসএসসিতে জিপিএ-৫ পেয়ে ভর্তি হন হলিক্রস কলেজে। সেখান থেকে এইচএসসিতে জিপিএ-৫ অর্জন করেন। তার স্বপ্ন জেনেটিক ইঞ্জিনিয়ারিংয়ে পড়ালেখা করে গবেষক হওয়া। গুচ্ছের ২২টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে তারও পছন্দ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

প্রথম হওয়ার অনুভূতি প্রকাশ করে সুমাইয়া রহমান বলেন, পরীক্ষায় প্রথম হওয়ার অনুভূতি আসলেই অসাধারণ। যা বলে বোঝানো কষ্টসাধ্য। তিনি এ পরীক্ষার ফলাফল জানতে পারেন তার এক বান্ধবীর মাধ্যমে। সে মুহূর্তটা অবিশ্বাস্যকর ছিল বলে প্রতিক্রিয়ায় জানান তিনি।

সর্বপ্রথম আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে সুমাইয়া রহমান বলেন, তিনি পরীক্ষা সঠিকভাবে সম্পন্ন করতে পেরেছেন। ফলাফল পেয়ে যতটা খুশি হয়েছেন, মা-বাবার আনন্দে তার অধিক খুশি হয়েছেন। তার শিক্ষক-শিক্ষিকাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সবশেষে সকলের মঙ্গল কামনা করে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে উভয়ই নিজেদের জন্য
দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।

৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা - dainik shiksha ৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা - dainik shiksha ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা নতুন এমপিওভুক্তরা অনিশ্চয়তায় - dainik shiksha নতুন এমপিওভুক্তরা অনিশ্চয়তায় অবৈধ ফরহাদই শ্রেষ্ঠ অধ্যক্ষ - dainik shiksha অবৈধ ফরহাদই শ্রেষ্ঠ অধ্যক্ষ মদ খেয়ে স্কুলে মারামারি : সপ্তম শ্রেণির শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha মদ খেয়ে স্কুলে মারামারি : সপ্তম শ্রেণির শিক্ষার্থী বহিষ্কার টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা অনুমোদন - dainik shiksha টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা অনুমোদন শিক্ষকদের তথ্য চায় কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha শিক্ষকদের তথ্য চায় কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি ভোকশনাল : আগামী বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষা সব বিষয়ে - dainik shiksha এসএসসি ভোকশনাল : আগামী বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষা সব বিষয়ে please click here to view dainikshiksha website