গুচ্ছ ভর্তি থেকে বের হয়ে আসছে জবি - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

গুচ্ছ ভর্তি থেকে বের হয়ে আসছে জবি

জবি প্রতিনিধি |

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি থেকে বের হয়ে আসতে চাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। বিশ্ববিদ্যালয়টি গুচ্ছ পদ্ধতিতে থাকবে কি-না তা নিয়ে সিদ্ধান্ত নিতে আগামী মাসে বিশেষ একাডেমিক সভায় বসবে প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ৬৩তম একাডেমিক কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদ দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য জানান।

তিনি আরও বলেন, আগামী ফেব্রুয়ারিতে যত দ্রুত সম্ভব একটি বিশেষ একাডেমিক সভার আয়োজন করা হবে। সভায় আমাদের সব বিভাগের চেয়ারম্যানরা গুচ্ছের বিষয়ে যে মত দিয়েছেন তা নিয়ে আলোচনা হবে। পাশাপাশি সমন্বিত ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরবর্তী অংশগ্রহণ নিয়ে একটি সিদ্ধান্ত হবে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা (গুচ্ছ ) থেকে বের হয়ে নিজস্ব ব্যবস্থাপনা ভর্তি পরীক্ষা নেয়ার দাবি জানিয়েছেন।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ - dainik shiksha ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র - dainik shiksha বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ - dainik shiksha শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল - dainik shiksha পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক - dainik shiksha ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক please click here to view dainikshiksha website Execution time: 0.003262996673584