গুচ্ছ ভর্তি : বি ইউনিটে প্রথম কুড়িগ্রামের সিসরাত - দৈনিকশিক্ষা

গুচ্ছ ভর্তি : বি ইউনিটে প্রথম কুড়িগ্রামের সিসরাত

জবি প্রতিনিধি |

২২টি সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষার বি ইউনিটে সর্বোচ্চ ৯৩ দশমিক ২৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী সিসরাত জাহান।  তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন। অন্যদিকে পরীক্ষায় সর্বনিম্ন মাইনাস ১১ দশমিক ২৫ নম্বর পেয়েছেন একজন শিক্ষার্থী।  

মঙ্গলবার রাতে গুচ্ছ ভর্তি পরীক্ষার বি ইউনিটে ফল প্রকাশিত হয়েছে। রাত নয়টায় গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল সাব কমিটি এ ফল প্রকাশ করে।

জানা গেছে, বি ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ৯৪ হাজার ৬৪১ জন শিক্ষার্থী, যার মধ্যে ৩০ বা তার বেশি নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন ৫৩ হাজার ২৯৬ জন শিক্ষার্থী। ৩০ এর কম নম্বর পেয়ে অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৪১ হাজার ৩৩৮ জন। পাসের হার ৫৬ দশমিক ৩১ শতাংশ।

পরীক্ষায় ৯০ বা তার বেশি নম্বর পেয়েছেন দুইজন শিক্ষার্থী,  ৮০ বা তার বেশি নম্বর পেয়েছেন ১০৩ জন, ৭৫ বা তার বেশি নম্বর পেয়েছেন ৩৪৫ জন, ৭০ বা তার বেশি নম্বর পেয়েছেন ৯৯১ জন, ৬৫ বা তার বেশি নম্বর পেয়েছেন ২ হাজার ৩৩৩ জন, ৬০ বা তার বেশি নম্বর পেয়েছেন ৪ হাজার ৮৪১ জন শিক্ষার্থী। 

পরীক্ষা বাতিল হয়েছে সাত জন শিক্ষার্থীর যার মধ্যে বহিষ্কার দুই জন, রোল নম্বর ভুল চার জনের এবং সেট কোড ভুলে পরীক্ষা বাতিল হয়েছে একজন শিক্ষার্থীর।

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0057241916656494