গৃহকর্মীর লাশ উদ্ধারের ঘটনায় শিক্ষিকা চার দিনের রিমান্ডে - বিবিধ - দৈনিকশিক্ষা

গৃহকর্মীর লাশ উদ্ধারের ঘটনায় শিক্ষিকা চার দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর পিলখানায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একটি আবাসিক ভবন থেকে লাইলি আক্তার (১৬) নামে এক গৃহকর্মীর লাশ উদ্ধার করেছে নিউমার্কেট থানা পুলিশ। শনিবার বিকালে কলেজের শিক্ষিকা ফারজানা ইসলামের আবাসিক ভবনের (১/১-এইচ নম্বর বাসা) চতুর্থতলা থেকে ঐ লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় অভিযুক্ত শিক্ষিকাকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। এদিকে পৃথক ঘটনায় শনিবার রাতে রাজধানীর সবুজবাগ থানাধীন ব্যাংক কলোনির দক্ষিণগাঁও এলাকার একটি ফ্ল্যাট থেকে অজ্ঞাতনামা (৩৫) এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে।

নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) আতিকুল বিশ্বাস মুকুল বলেন, বিকালে কলেজ শিক্ষিকার আবাসিক ভবনের চতুর্থ তলা থেকে গৃহকর্মী লাইলির লাশ উদ্ধার করা হয়। সে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার চন্দ্রপুর গ্রামের মৃত সিরাজ মিয়ার সন্তান। ঐ শিক্ষিকার বাসায় গত আট মাস ধরে গৃহকর্মীর কাজ করতো। এসআই বলেন, লাইলির শরীরে বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। ঠোঁটের ডান পাশে ক্ষত, থুতনিতে কাটা দাগ, গলায় ক্ষতচিহ্ন, ডান কোমরে থেঁতলানো জখম, কোমরের পিছনে চামড়া ওঠানো ও দুই হাঁটু থেতলানোসহ পায়ের পাতা পর্যন্ত বিভিন্ন অংশে গরম পানি দিয়ে ঝলসানো ও ফোসকা পড়া অবস্থায় ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মারধর ও আঘাতের কারণে তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় গৃহকর্মীর মা বাদী হয়ে নিউমার্কেট থাকায় একটি মামলা করেছেন। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

নিহতের মা শ্যামলা বেগম বলেন, লাইলির ফুফুর মাধ্যমে আট মাস আগে ১ হাজার টাকা বেতনে তাকে ঐ বাসায় কাজে দেওয়া হয়। বিভিন্ন সময় দেখা করতে চাইলেও দেখা করতে দিত না। মেয়েটিকে পিটিয়ে ও বিভিন্নভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে বলে তিনি দাবি করেন। আদালত সূত্র জানায়, অভিযুক্ত শিক্ষিকা ফারজানা ইসলামকে রবিবার ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

আরও পড়ুন : গৃহকর্মীর লাশ উদ্ধার : শিক্ষক আটক

কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক - dainik shiksha প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে - dainik shiksha দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ - dainik shiksha ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website