গ্রন্থাগার সমিতির এজিএম আজ - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

গ্রন্থাগার সমিতির এজিএম আজ

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ গ্রন্থাগার সমিতির (ল্যাব) বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ শুক্রবার রাজধানীর রমনার আইইবি মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এজিএমে সমিতির সদস্য ও আজীবন সদস্যসহ দেশ-বিদেশের প্রায় দেড় হাজার পেশাজীবী ডেলিগেট অংশ নেবেন। এ অনুষ্ঠানে ল্যাব এম এস ফাউন্ডেশনের মেধাবৃত্তি বিতরণ ও সমিতির মিডিয়া পার্টনার দৈনিক শিক্ষাডটকমকে সম্মননা স্মারক দেয়া হবে। ল্যাবের কেন্দ্রীয় নেতারা দৈনিক আমাদের বার্তাকে এ তথ্য নিশ্চিত করে করেছেন।

জানা গেছে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত থাকবেন যুক্তরাষ্ট্রের জর্জিয়া গুইনেট কলেজের অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান। বিশেষ অতিথি হিসেবে অংশ নেবেন যুক্তরাষ্ট্রের ইনভারসিটি অব আরকানসাস-এর অধ্যাপক ড. মির্জা শাহজাহান ও বাংলা একাডেমির সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. হারুন অর রশিদ। বাংলাদেশ গ্রন্থাগার সমিতির সভাপতি ড. মো: মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ড. নিয়াজ আহমেদ খান তার প্রয়াত বাবা এম এস খানের নামে বৃত্তি প্রদান অনুষ্ঠান উদ্বোধন করবেন। 

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখবেন ল্যাবের সহসভাপতি মো. মহিউদ্দিন হাওলাদার।  সার্বিক বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন কমিটির আহ্বায়ক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এম নাসির উদ্দিন মুন্সী। অনুষ্ঠানে গত ২ বছরের উন্নয়ন ও কর্ম পরিকল্পনা উপস্থাপন করেন সমিতির মহাসচিব মোহাম্মদ হামিদুর রহমান তুষার। 

নেতারা আরও জানিয়েছেন, এবছর থেকে ল্যাব এম এস খান ফাউন্ডেশন মেধাবৃত্তি দেয়া শুরু হবে। দেশের গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিষয়ে ডিপ্লোমা শিক্ষায় ২০২০-২০২১ সেশনে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বরিশাল গ্রন্থাগার তথ্যবিজ্ঞান ইনস্টিটিউট থেকে মেধা তালিকায় সর্বোচ্চ স্থান অধিকার করা হাফসা জাহানকে সনদ, সম্মাননা ও নগদ টাকা দেয়া হবে। এছাড়া বাংলাদেশ গ্রন্থাগার সমিতি (ল্যাব) পরিচালিত সার্টিফিকেট কোর্সের ১০৭তম ব্যাচের সর্বোচ্চ স্থান অধিকার করায় সাবরিনা মৌকে সনদ, ক্রেস্ট ও নগদ টাকা দেয়া হবে। 

চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক - dainik shiksha চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা - dainik shiksha চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন - dainik shiksha প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় - dainik shiksha সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় - dainik shiksha শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় please click here to view dainikshiksha website Execution time: 0.0070760250091553