চবিতে নির্মিত হচ্ছে নান্দনিক তথ্যকেন্দ্র - দৈনিকশিক্ষা

চবিতে নির্মিত হচ্ছে নান্দনিক তথ্যকেন্দ্র

চবি প্রতিনিধি |

৩৫ বছর আগে ১৯৮০’র দশকে ক্যাম্পাসে যাদের আগমন- সেই ২১তম ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগ ও অর্থায়নে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নির্মিত হচ্ছে একটি নান্দনিক তথ্যকেন্দ্র। পাঁচতলা বিশিষ্ট এ স্থাপনাটি আগামি ৬ মাসের মধ্যেই দৃশ্যমান হবে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১২টায় চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এ স্থাপনার নির্মাণকাজ উদ্বোধন করেন। 

তথ্যকেন্দ্রের পাশাপাশি এতে থাকবে ফটো গ্যালারি এবং আধুনিক ক্যাফেটেরিয়া। নির্মিতব্য এ তথ্যকেন্দ্রের মাধ্যমে শিক্ষার্থী, অভিভাবক ও অতিথিরা বিশ্ববিদ্যালয় সংক্রান্ত যেকোনও তথ্য সহজে সংগ্রহ করতে পারবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ এবং আবাসিক হলের তথ্যও পাওয়া যাবে তথ্যকেন্দ্রে৷ 

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, আমাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল তথ্যকেন্দ্র স্থাপন করা। ২১তম ব্যাচ সেটা বাস্তবায়ন করছে। একুশ ব্যাচের অর্থায়নে এ গুরুত্বপূর্ণ স্থাপনার কাজ শুরু হয়েছে। এছাড়া তারা রোটারি ডিস্ট্রিক্টের সঙ্গে একটি কমফোর্ট সেন্টারও নির্মাণ করেছে। আমরা একুশ ব্যাচকে ধন্যবাদ জানাই। পাশাপাশি অন্যান্য ব্যাচের প্রতিও আহ্বান থাকবে বিশ্ববিদ্যালয়কে বিভিন্নভাবে এগিয়ে নিতে সহযোগিতা করার জন্য।   

বিশ্ববিদ্যালয়ের ২১তম ব্যাচের শিক্ষার্থী এবং কর কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী বলেন, আমরা মনে করেছি বিশ্ববিদ্যালয়ে আমাদের মেয়েরা অনেক ক্ষেত্রেই সুরক্ষা পায় না। বিশেষ করে টয়লেটের সমস্যায় থাকে। তাই আমরা একটি কমফোর্ট সেন্টার করেছি যেখানে স্বাস্থ্যকর টয়লেটসহ কিছু সুযোগ সুবিধা তারা ব্যবহার করতে পারবে।  

‘আমরা একুশ ব্যাচ’ এর আহ্বায়ক অধ্যক্ষ আনম সরওয়ার আলম বলেন, এ দিনটি আমাদের জন্য স্মরণীয় দিন। গত দুই বছরের পরিকল্পনা আজ বাস্তবায়ন হতে চলেছে। আমরা ৮০’র দশকের ছাত্র। আমরা আমাদের এ কাজ সম্পূর্ণ করতে ঐক্যবদ্ধ। আমরা যতটুকু জানি পাবলিক বিশ্ববিদ্যালয়ে এটিই প্রথম তথ্য সেন্টার। আমরা আশা করবো অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো এটি অনুসরণ করবে।  

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়াসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা এবং বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকরা।  

এছাড়া ২১তম ব্যাচ এবং রোটারি ডিস্ট্রিক্ট এর যৌথ অর্থায়নে চবির সমাজবিজ্ঞান অনুষদের সামনে নির্মিত হয়েছে একটি কমফোর্ট সেন্টার। নবনির্মিত এ সেন্টার খুব দ্রুত উদ্বোধন করা হবে জানিয়েছে কর্তৃপক্ষ। 

দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা - dainik shiksha চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? - dainik shiksha স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার - dainik shiksha কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর - dainik shiksha বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0068590641021729