চবির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - দৈনিকশিক্ষা

চবির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দৈনিক শিক্ষাডটকম, চবি |

 দৈনিক শিক্ষাডটকম, চবি : দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। নানা আনুষ্ঠানিকতায় এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। 

শনিবার ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাজে বর্ণিল সাজে। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনাগুলোতে করা হয় আলোকসজ্জা। দিনব্যাপী নানা আয়োজন--র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, আলোচনা সভা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান—করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাইকে অভিনন্দন জানিয়ে চবি উপাচার্য শিরীণ আখতার বলেন, সময়ের সঙ্গে তাল মিলিয়ে ৫৮ বছরে পা দিয়েছে বিশ্ববিদ্যালয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করে গড়ে তুলতে আমি আমার সাধ্যমত চেষ্টা করে যাব। আমার সুদক্ষ সহকর্মীদের সঙ্গে নিয়ে পথ চলতে চাই। বিশ্ববিদ্যালয়ের যে দায়িত্ব রাষ্ট্রপতি আমার কাঁধে দিয়েছেন, তা সৎ ও নিষ্ঠার সঙ্গে পালন করব। আর এ পথচলায় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি পরিবারের মতো এগিয়ে যেতে চাই।

চট্টগ্রাম শহর থেকে প্রায় ২২ কিলোমিটার উত্তরে হাটহাজারী থানার ফতেহপুর ইউনিয়নের জোবরা গ্রামে  ১৯৬৬ খ্রিষ্টাব্দের ১৮ নভেম্বর তার যাত্রা শুরু করে প্রায় ২ হাজার ৩০০ একর জমির ওপর প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়। চবি দেশের তৃতীয় এবং আয়তনের দিক থেকে দেশের সর্ববৃহৎ বিশ্ববিদ্যালয়। 

মাত্র ২০০ জন শিক্ষার্থী, সাতজন শিক্ষক ও চারটি বিভাগ নিয়ে  যাত্রা শুরু করা এ বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ৯টি অনুষদ, ৫৪টি বিভাগ, ছয়টি ইনস্টিটিউট, পাঁচটি গবেষণা কেন্দ্র, ৯২০ জন শিক্ষক এবং ২৮ হাজার শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ে আছে ১৪টি আবাসিক হল। শহরের বাদশা মিয়া সড়কে অবস্থিত চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের জন্যও একটি ছাত্রাবাস রয়েছে। এ ছাড়া শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য আছে আবাসিক ভবন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029299259185791