চবির বি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ২৯ শতাংশ - দৈনিকশিক্ষা

চবির বি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ২৯ শতাংশ

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার বি ইউনিটের ফল প্রকাশ হয়েছে। আজ মঙ্গলবার দুপুর সোয়া একটার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও অফিসিয়াল ফেসবুক পেজে এ ফল প্রকাশ হয়। এবার বি ইউনিটে ২৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন।

  

কলা ও মানববিদ্যা অনুষদের বিভাগ নিয়েই বি ইউনিট। এর মধ্যে বাংলা, ইংরেজি, ইতিহাস, দর্শন, আরবি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, আধুনিক ভাষা ইনস্টিটিউট, পালি, সংস্কৃতি, বাংলাদেশ স্টাডিজ, ইসলামিক স্টাডিজ, ফারসি ভাষা ও সাহিত্য এ বিভাগগুলো রয়েছে। গত শুক্রবার ও বৃহস্পতিবার মোট তিনটি পালায় এই ইউনিটের পরীক্ষা হয়েছিল। এতে মোট পরীক্ষার্থী ছিল ৫২ হাজার ৯৯৫ জন। তবে এর মধ্যে উপস্থিত ছিলেন ৪২ হাজার ২৪৭ জন। সেই হিসেবে উপস্থিতির হার ছিল প্রায় ৮০ শতাংশ।

বি ইউনিটের ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সমন্বয়ক ও কলা ও মানববিদ্যা অনুষদের ডিন মোহাম্মদ মাহবুবুল হক বলেন, পরীক্ষায় তাঁরা বৈধ ওএমআরের সংখ্যা ছিল ৪২ হাজার ১৯০ টি। বাকি ওএমআর বিভিন্ন কারণে বাতিল হয়েছে। মোট পাস করেছেন ১২ হাজার ৩৫৫ জন শিক্ষার্থী। আর ফেল করেছেন ২৯ হাজার ৪৩৫ জন।

এর আগে গতকাল সোমবার প্রথম বর্ষ স্নাতক শ্রেণির এ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0048480033874512