চলতি মাসেই ১৬তম শিক্ষক নিবন্ধনের ফল, আশা এনটিআরসিএর - চাকরির খবর - দৈনিকশিক্ষা

চলতি মাসেই ১৬তম শিক্ষক নিবন্ধনের ফল, আশা এনটিআরসিএর

নিজস্ব প্রতিবেদক |

চলতি অক্টোবর মাসেই ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন এনটিআরসিএর কর্মকর্তারা। শনিবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরীক্ষা শাখার কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে এ আশাবাদের কথা জানান।

এনটিআরসিএর উপপরিচালক দীনা পারভীন শনিবার রাতে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ফল দিতে সব ধরনের প্রস্ততি নেওয়া হচ্ছে। চলতি অক্টোবর মাসেই ফল প্রকাশ করা হবে বলে আশা করছি। 

এদিকে পরীক্ষা শাখার একটি সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে, এনটিআরসিএর সিস্টেম এনালিস্ট না থাকায় ফল প্রক্রিয়া নিয়ে জনবল সংকট সৃষ্টি হয়েছিল। সম্প্রতি ব্যানবেইস থেকে সৈয়ত আবু সাইদ নামে একজন সহকারী প্রোগামারকে এনটিআরসিএতে সংযুক্ত করা হয়েছে। 

১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ২০১৯ খ্রিষ্টাব্দের ২৩ মে। পরে প্রিলিমিনারি পরীক্ষা হয় ওই বছরের ৩০ আগস্ট, ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ১৫ ও ১৬ নভেম্বর। সর্বোচ্চ দুই মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের কথা থাকলেও ফল প্রকাশ করা হয় এক বছর পর ২০২০ খ্রিষ্টাব্দের ১১ অক্টোবর। 

লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ২২ হাজার ৩৯৮ প্রার্থী। এতে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জনসহ সর্বমোট ২২ হাজার ৩৯৮ জন উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছিলেন। এরপর ২ ডিসেম্বর ভাইভা নেওয়া শুরু হয়।


কিন্তু করোনার কারণে দেশে বিধিনিষেধ ঘোষণা করা হলে ভাইভা স্থগিত হয়। অবশেষে গত ২৪ আগস্ট থেকে স্থগিত মৌখিক পরীক্ষা নেওয়া আবার শুরু হয়। এখন ফলের অপেক্ষায় আছেন প্রার্থীরা। 

মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীরা দ্রুত ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশের দাবি জানিয়েছেন।

please click here to view dainikshiksha website