চলে গেলেন মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর - দৈনিকশিক্ষা

চলে গেলেন মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর

নিজস্ব প্রতিদেক |

ড. মুহাম্মদ ইউনূসের ছোট ভাই মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (৯ জুলাই) রাত ১২টা ৪০ মিনিটে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন তার ছেলে অপূর্ব জাহাঙ্গীর।

সেন্টার ফর ডেভেলপমেন্ট কমিউনিকেশনের নির্বাহী পরিচালক সাংবাদিক মুহাম্মদ জাহাঙ্গীর দীর্ঘদিন ধরে মাইলো ফাইব্রোসিসে (রক্তের ক্যানসার) ভুগছিলেন। হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র জাহাঙ্গীর সত্তরের দশকে পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। পরে যুক্ত হন টেলিভিশনে।

নব্বইয়ের দশকের শেষ দিকে বিটিভির লাইভ আলোচনা অনুষ্ঠান অভিমতের সঞ্চালক ছিলেন তিনি। সাংস্কৃতিক অঙ্গনেও তার বিচরণ ছিল।

ঢাকার দু’টি বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ ও গণমাধ্যম বিষয়ে খণ্ডকালীন শিক্ষকতা করছিলেন মুহাম্মদ জাহাঙ্গীর। গণমাধ্যম ও সাংবাদিকতা বিষেয় ২৫টি বই লিখেছেন তিনি।

সেই সঙ্গে তিনি ছিলেন নাচের সংগঠন নৃত্যাঞ্চল ড্যান্স কোম্পানির সমন্বয়ক, আর্ন্তজাতিক থিয়েটার ইনস্টিটিউট (আইটিআই) বাংলাদেশ চ্যাপ্টারের নির্বাহী কমিটির সদস্য।

অপূর্ব জাহাঙ্গীর জানান, বুধবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবে তার বাবার জানাজা হবে। আছরের পর শান্তিনগরের কুলসুম টাওয়ারের উল্টো দিকের মসজিদে হবে আরেক দফা জানাজা। পরে মিরপুরে বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.005012035369873